Sylhet Today 24 PRINT

সঠিক নিয়মে মাস্ক না পরায় বিমান থেকে নামিয়ে দেওয়া হল বক্সার আমির খানকে

জুয়েল রাজ, লন্ডন থেকে |  ১৯ সেপ্টেম্বর, ২০২১

সঠিক নিয়মে মাস্ক না পরায় ব্রিটিশ বক্সার আমির খানকে যুক্তরাষ্ট্রের একটি ফ্লাইট থেকে নামিয়ে দেওয়া হয়েছে বলে অভিযোগ করেছেন তিনি নিজেই।

৩৪ বছর বয়সী  বিশ্ব চ্যাম্পিয়ন  আমির খান জানান, তাকে আমেরিকান এয়ারলাইন্সের একটি বিমান থেকে একজন সহকর্মীর সাথে পুলিশ নামিয়ে দিয়েছিল। প্লেনের কেউ একজন অভিযোগ করেছিল যে আমিরের সাথে থাকা  তার বন্ধুর মাস্কটি নাক পর্যন্ত  ঢাকা ছিলনা।

এয়ারলাইন্স কর্তৃপক্ষ জানিয়েছে, নিউইয়র্ক  বিমানবন্দর থেকে ডালাস-ফোর্ট ওয়ার্থের ফ্লাইটের দুইজন লোক ক্রুর অনুরোধ মেনে চলতে অস্বীকৃতি জানানোতে প্লেনটি উড্ডয়নের পর আবার বিমানবন্দরে ফিরে আসে। তবে পুলিশ হস্তক্ষেপের কথা অস্বীকার করেছে কর্তৃপক্ষ।

এ বিষয়ে টুইটারে পোস্ট করা একটি ভিডিওতে আমির খান বলেন, যে তিনি নিউ ইয়র্কে থেকে  কলোরাডোতে একটি প্রশিক্ষণ শিবিরে যাচ্ছিলেন এবং দীর্ঘ চিকিৎসার জন্য বেশ বিরক্ত ছিলেন।

সাবেক  লাইট-ওয়েলটারওয়েট বিশ্ব চ্যাম্পিয়ন  তার পোস্টে বলেন, “আজকে যখন আমি কলোরাডো স্প্রিংসে ট্রেনিং ক্যাম্পে যাচ্ছিলাম তখন আমাকে বিমান থেকে পুলিশ এসে নামিয়ে নেয়। এয়ারলাইন্সের কর্মীরা একটি অভিযোগ করেছিলেন, তারা বলেছিল যে আমার সহকর্মীর মাস্ক যথেষ্ট প্রায় মান উঁচুতে পরিধান করা ছিল না। কিন্তু আমি কোন ভুল করিনি।  
এরপরে ও তাদের বিমানটি থামাতে হয়েছিল এবং আমাকে এবং আমার বন্ধুকে নামিয়ে দেয়া হয়।”

তিনি পোস্টে আরও যোগ করেছেন, “এখন আমাকে ট্রেনিং ক্যাম্পে ফিরে যাওয়ার জন্য আরেকটি বিমানের টিকেট  করতে হবে যা সত্যিই বিরক্তিকর, কোন কারণ ছাড়াই এটি ঘটেছে।”  

আমেরিকান এয়ারলাইন্স জানিয়েছে, ফ্লাইটটি নিউ জার্সির নেয়ার্ক লিবার্টি আন্তর্জাতিক বিমানবন্দরের গেটে ফিরে আসে, কারণ দুইজন গ্রাহক লাগেজ রাখার জন্য বারবার ক্রু সদস্যদের অনুরোধ মেনে চলতে অস্বীকার করেন, বিমান মোডে সেল ফোন রাখেন এবং ফেডারেল ফেস কভারিং প্রয়োজনীয়তা মেনে চলেন নি ।

এতে বলা হয়, সেখানে প্রটোকল  পুলিশ উপস্থিত ছিল যখন বিমানটি গেটে ফেরত আসে।  কিন্তু কোনো যাত্রীকে বিমান ছাড়তে বলার সাথে  পুলিশ জড়িত ছিল না এবং  কোন হস্তক্ষেপ ও করেনি।

অন্যদিকে এয়ারলাইন্সের একজন মুখপাত্র জানিয়েছেন, আমরা মি. খানের সাথে যোগাযোগ রাখছি। আমাদের গ্রাহকদের নিরাপত্তা এবং ক্রুদের নিরাপত্তা নিশ্চিত করতে, আমির খানের অভিজ্ঞতা সম্পর্কে জানতে গুরুত্ব সহকারে  মূল্যায়ন করছি।

টুডে মিডিয়া গ্রুপ কর্তৃক সর্বস্বত্ব সংরক্ষিত
[email protected] ☎ ৮৮ ০১৭ ১৪৩৪ ৯৩৯৩
৭/ডি-১ (৭ম তলা), ব্লু ওয়াটার শপিং সিটি,
জিন্দাবাজার, সিলেট - ৩১০০, বাংলাদেশ।
Developed By - IT Lab Solutions Ltd.