Sylhet Today 24 PRINT

ড্রোন হামলায় আল-কায়েদার শীর্ষ নেতা নিহত

আন্তর্জাতিক ডেস্ক |  ২৩ অক্টোবর, ২০২১

সিরিয়ায় আল-কায়েদার শীর্ষ নেতা আব্দুল হামিদ আল মাতার যুক্তরাষ্ট্রের সেনাবাহিনীর ড্রোন হামলায় নিহত হয়েছেন। কাতারভিত্তিক সংবাদমাধ্যম আল জাজিরা যুক্তরাষ্ট্রের সেন্ট্রাল কমান্ডের মুখপাত্রের বরাত দিয়ে এ তথ্য জানিয়েছে ।

স্থানীয় সময় শুক্রবার (২২ অক্টোবর) যুক্তরাষ্ট্রের সেনাবাহিনীর মেজর জন রিগসবি এক বিবৃতিতে জানান, আল-কায়েদার শীর্ষ এই নেতা নিহত হওয়ায় বিশ্বে সাধারণ মানুষ, যুক্তরাষ্ট্রের নাগরিক ও মিত্র রাষ্ট্রের নাগরিকদের ওপর হামলার ভবিষ্যৎ পরিকল্পনা নস্যাৎ হয়ে যাবে সন্ত্রাসী সংগঠনটির।

তিনি আরও জানান, ড্রোন হামলায় আর কেউ হতাহত হয়নি। সিরিয়ার দক্ষিণাঞ্চলে একটি মার্কিন ফাঁড়িতে হামলার দুই দিন পর যুক্তরাষ্ট্রের সেনাবাহিনী এ হামলা চালায়।

হামলার প্রতিশোধ হিসেবে মার্কিন ড্রোন হামলা চালানো হয়েছে কিনা তা স্পষ্ট করেননি রিগসবি। সেই সঙ্গে সিরিয়ার কোন এলাকায় হামলা চালানো হয়েছে তাও স্পষ্ট করেন নি তিনি।

আল-কায়েদা আমেরিকা ও তার মিত্র রাষ্ট্রগুলোর জন্য হুমকি উল্লেখ করে রিগসবি বলেন, আল-কায়েদা পুনরায় সংগঠিত ও সমন্বিত হওয়ার জন্য এবং বাহ্যিক সহযোগিতার জন্য নিরাপদ আশ্রয়স্থল হিসেবে সিরিয়াকে ব্যবহার করে।

এর আগে চলতি বছর সেপ্টেম্বরেও পেন্টাগনের সিরিয়ার উত্তর-পশ্চিমাঞ্চলে অভিযানে নিহত হন আল-কায়েদার আরেক শীর্ষ নেতা সালিম আবু-আহমেদ। 

টুডে মিডিয়া গ্রুপ কর্তৃক সর্বস্বত্ব সংরক্ষিত
[email protected] ☎ ৮৮ ০১৭ ১৪৩৪ ৯৩৯৩
৭/ডি-১ (৭ম তলা), ব্লু ওয়াটার শপিং সিটি,
জিন্দাবাজার, সিলেট - ৩১০০, বাংলাদেশ।
Developed By - IT Lab Solutions Ltd.