Sylhet Today 24 PRINT

‘সাইকোপ্যাথ’ সৌদি যুবরাজ

সিলেটটুডে ডেস্ক |  ২৬ অক্টোবর, ২০২১

সৌদি যুবরাজ মোহাম্মদ বিন সালমানকে একজন ‘সাইকোপ্যাথ’ হিসেবে উল্লেখ করে তার বিরুদ্ধে এক কর্মকর্তাকে হত্যার চেষ্টার অভিযোগ করেছেন সাদ আলজাবরি নামে অর্থ বিভাগের সাবেক সৌদি কর্মকর্তা।

মার্কিন সংবাদমাধ্যম সিবিএসের সাক্ষাৎকারধর্মী অনুষ্ঠান '৬০ মিনিটে' তিনি সৌদি যুবরাজের বিরুদ্ধে এ অভিযোগ উত্থাপন করেন।

যুবরাজের আর্থিক দুর্নীতির তথ্য যাতে ফাঁস না হয়, এ জন্য চার বছর আগে ওই কর্মকর্তাকে হত্যার পরিকল্পনা করা হয়েছিল বলে অভিযোগ সাদ আলজাবরির। শুধু তাই নয়, সাবেক এক সৌদি গোয়েন্দা কর্মকর্তাও মোহাম্মদ বিন সালমানের বিরুদ্ধে গুরুতর এক অভিযোগ উত্থাপন করেছেন।

তিনি বলেন, ২০১৪ সালে তৎকালীন সৌদি বাদশাহ আব্দুল্লাহকে বিষ প্রয়োগে হত্যা করতে চেয়েছিলেন যুবরাজ। ২০১৫ সালে বাদশাহ আব্দুল্লাহ মারা যাওয়ার পর যুবরাজের বাবা সালমান বিন আব্দুল আজিজ সৌদির সিংহাসনে আরোহণ করেন।

'৬০ মিনিট’র ওই সাক্ষাৎকারে ভূমিকায় ২০১৯ সালের অক্টোবরে তুরস্কের ইস্তাম্বুলে সৌদি কনস্যুলেটে ওয়াশিংটন পোস্টের সাংবাদিক জামাল খাশোগিকে হত্যার ঘটনা উল্লেখ করা হয়। খাশোগি সৌদি যুবরাজ মোহাম্মদ বিন সালমানের কড়া সমালোচক হিসেবে পরিচিত ছিলেন।

রোববার রাতে দেয়া এ সাক্ষাৎকারে সাদ আলজাবরি দাবি করেন, তাকেও হত্যার জন্য সৌদি আরব থেকে একটি দল পাঠানো হয়েছিল কানাডায়।

সাদ আলজাবরি সৌদি গোয়েন্দা সংস্থার দুই নম্বর নজরদারিতে ছিলেন। ‘সন্ত্রাসবাদ’র বিরুদ্ধে যুক্তরাষ্ট্রের সবচেয়ে ভালো বন্ধুদের মধ্যে তিনি ছিলেন অন্যতম।

টুডে মিডিয়া গ্রুপ কর্তৃক সর্বস্বত্ব সংরক্ষিত
[email protected] ☎ ৮৮ ০১৭ ১৪৩৪ ৯৩৯৩
৭/ডি-১ (৭ম তলা), ব্লু ওয়াটার শপিং সিটি,
জিন্দাবাজার, সিলেট - ৩১০০, বাংলাদেশ।
Developed By - IT Lab Solutions Ltd.