Sylhet Today 24 PRINT

ভ্যাকসিন না নিলে গুগলের চাকরি হারাবেন কর্মীরা

আন্তর্জাতিক ডেস্ক |  ১৫ ডিসেম্বর, ২০২১

নিয়ম মেনে করোনাভাইরাসের (কোভিড-১৯) ভ্যাকসিন না নিলে কর্মীদের বেতন কর্তনসহ চাকরীচ্যুত করার ঘোষণা দিয়েছে জনপ্রিয় সার্চ ইঞ্জিন গুগল। কোম্পানিটির অভ্যন্তরীণ নথির সূত্র দিয়ে এমন তথ্য জানিয়েছে সিএনবিসি।

এ সংক্রান্ত একটি লিখিত বিজ্ঞপ্তিতে নিজ কর্মীদের এই বার্তা দেয় গুগল। গতকাল মঙ্গলবার (১৪ ডিসেম্বর) ওই প্রতিবেদনটি প্রকাশ করে সিএনবিসি।

প্রতিবেদনে বলা হয়, গত ৩ ডিসেম্বর পর্যন্ত করোনার ভ্যাকসিন গ্রহণের প্রমাণ স্বরূপ সনদ আপলোড করতে বলা হয়। পাশাপাশি মেডিকেল বা ধর্মীয় কারণে ভ্যাকসিন না দিতে চাইলে তার জন্য আবেদন করতে হবে।

নির্ধারিত সময়ের মধ্যে যেসব কর্মী তাদের তথ্য আপলোড করেনি, ভ্যাকসিন নেয়নি বা অব্যাহতি পত্র অনুমোদিত হয়নি- তাদের সঙ্গে যোগাযোগ করবে গুগলের কর্তৃপক্ষ। যেসকল কর্মী আগামী ১৮ জানুয়ারির মধ্যে নির্দেশনা মানতে ব্যর্থ হবে তাদের বেতনসহ ৩০ দিনে ছুটিতে পাঠানো হবে। একইসঙ্গে বিনা বেতনে ছয় মাসের ছুটিসহ চাকরীচ্যুত করা হতে পারে বলেও সিএনবিসি’র প্রতিবেদনে উল্লেখ করা হয়।

সিএনবিসি’র প্রতিবেদনের বিষয়ে সরাসরি যোগাযোগ করা হলে সংবাদ সংস্থা রয়টার্সের কাছে কোনো মন্তব্য করেনি গুগল। তবে কোম্পানির পক্ষ থেকে বলা হয়, ‘আমাদের কর্মীদের ভ্যাকিসন পেতে সম্ভাব্য সবকিছু করতে প্রতিশ্রুতিবদ্ধ এবং আমারা দৃঢ়ভাবে ভ্যাকসিন নীতিকে সমর্থন করি।’

করোনার ওমিক্রন ভ্যারিয়েন্ট ছড়ানোর পর সংক্রমণ রোধে চলতি মাসের শুরুতে কর্মীদের অফিসের ফেরার পরিকল্পনা স্থগিত করে গুগল। একইসঙ্গে নিজ কর্মীদের ভ্যাকসিন দেওয়ার ওপর গুরুত্ব দেয় মার্কিন এই কোম্পানিটি। এর আগে আগামী বছরের ১০ জানুয়ারি থেকে সপ্তাহে তিন দিন অফিস করার পরিকল্পনা করেছিল গুগল।

টুডে মিডিয়া গ্রুপ কর্তৃক সর্বস্বত্ব সংরক্ষিত
[email protected] ☎ ৮৮ ০১৭ ১৪৩৪ ৯৩৯৩
৭/ডি-১ (৭ম তলা), ব্লু ওয়াটার শপিং সিটি,
জিন্দাবাজার, সিলেট - ৩১০০, বাংলাদেশ।
Developed By - IT Lab Solutions Ltd.