Sylhet Today 24 PRINT

জনস্বাস্থ্য রক্ষার ছুটির সময়কালীন উৎসব বাতিলের আহ্বান বিশ্ব স্বাস্থ্য সংস্থা

আন্তর্জাতিক ডেস্ক |  ২১ ডিসেম্বর, ২০২১

করোনাভাইরাসের ওমিক্রন ধরন বিশ্বব্যাপী ছড়িয়ে পড়ায় জনস্বাস্থ্য রক্ষার জন্য সবাইকে ছুটির সময়কালীন উৎসব বাতিল করার আহ্বান জানিয়েছে বিশ্ব স্বাস্থ্য সংস্থা (ডব্লিউএইচও)। ব্রিটিশ সংবাদমাধ্যম বিবিসি এক প্রতিবেদনে এ তথ্য জানিয়েছে।

বিশ্ব স্বাস্থ্য সংস্থার প্রধান তেদরোস আধানোম গেব্রেয়াসুস বলেছেন, করোনাভাইরাসের সংক্রমণ থেকে সুরক্ষা পেতে আমাদের কঠিন সিদ্ধান্ত নিতে হবে। কিছু ক্ষেত্রে আমাদের ছুটিতে বেড়ানোর পরিকল্পনা বাতিল করতে হবে। অথবা পিছিয়ে দিতে হবে।

করোনার ডেল্টা ভ্যারিয়েন্টের চেয়েও দ্রুত ছড়াচ্ছে ওমিক্রন। এরই মধ্যে যারা টিকা নিয়েছেন এটি তাদেরও আক্রান্ত করছে। বাদ পড়ছেন না এর আগে করোনা থেকে সুস্থ হওয়া ব্যক্তিরাও।

জেনেভায় সাংবাদিকদের সঙ্গে আলাপকালে বিশ্ব স্বাস্থ্য সংস্থার প্রধান বলেছেন, ওমিক্রন ডেল্টা ভ্যারিয়েন্টের তুলনায় দ্রুত ছড়িয়ে পড়ছে। এর ধারাবাহিক প্রমাণ রয়েছে।

যুক্তরাষ্ট্রের শীর্ষ সংক্রামক রোগ বিশেষজ্ঞ ড. অ্যান্থনি ফাউসি শঙ্কা প্রকাশ করে বলেছেন, আসন্ন বড়দিনকে ঘিরে ভ্রমণের ফলে ওমিক্রন সংক্রমণ আরও বাড়বে।

তিনি মনে করেন, দুই ডোজ টিকা গ্রহণকারীদের মধ্যেও সংক্রমণ বাড়বে। ওমিক্রনের সংক্রমিত করার ব্যাপক সক্ষমতা রয়েছে। এটা নিয়ে কোনো সন্দেহ নেই।

টুডে মিডিয়া গ্রুপ কর্তৃক সর্বস্বত্ব সংরক্ষিত
[email protected] ☎ ৮৮ ০১৭ ১৪৩৪ ৯৩৯৩
৭/ডি-১ (৭ম তলা), ব্লু ওয়াটার শপিং সিটি,
জিন্দাবাজার, সিলেট - ৩১০০, বাংলাদেশ।
Developed By - IT Lab Solutions Ltd.