Sylhet Today 24 PRINT

টাইম সাময়িকীর বর্ষসেরার তালিকায় আইএস প্রধান!

সিলেটটুডে ডেস্ক |  ০৮ ডিসেম্বর, ২০১৫

যুক্তরাষ্ট্রের প্রভাবশালী টাইম সাময়িকীর বর্ষসেরা ব্যক্তির সংক্ষিপ্ত তালিকায় মার্কিন প্রেসিডেন্ট নির্বাচনে রিপাবলিকান পার্টির মনোনয়নপ্রত্যাশী ডোনাল্ড ট্রাম্পের পাশাপাশি উঠে এসেছেন ইসলামিক স্টেট (আইএস) প্রধান আবু বকর আল বাগদাদি।

প্রথম বাছাই পর্বে ৫৮ জনের মধ্যে ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি, মুকেশ আম্বানি এবং গুগলের প্রধান নির্বাহী কর্মকর্তা (সিইও) সুন্দর পিচাইয়ের নাম থাকলেও চূড়ান্ত বাছাই পর্বে তাদের মতো বিশ্ব ব্যক্তিত্বদের পেছনে ফেলে আট জনের সংক্ষিপ্ত তালিকায় স্থান পেয়েছন আইএস প্রধান।

বাগদাদির অন্তর্ভুক্তি প্রসঙ্গে টাইম বলছে, সিরিয়া ও ইরাকে অনুগামীদের যুদ্ধে উদ্বুদ্ধ করা এবং তিউনিসিয়া ও ফ্রান্সের মতো দেশে হামলা চালানো—সব মিলিয়ে তার যে প্রভাব সেই ভিত্তিতেই প্রথম আট জনের তালিকায় স্থান পেয়েছেন বাগদাদি।

বাগদাদি ও ডোনাল্ড ট্রাম্পের সঙ্গে টাইমস-এর চূড়ান্ত আটের তালিকায় রয়েছেন- জার্মান চ্যান্সেলর অ্যাঙ্গেলা মার্কেল, রাশিয়ার প্রেসিডেন্ট ভ্লাদিমির পুতিন, ইরানের প্রেসিডেন্ট হাসান রুহানি, অলিম্পিক জয়ী ব্রুস জেনার এবং 'উবার ড্রব'-এর প্রধান নির্বাহী কর্মকর্তা ট্রাভিস কালানিক। এছাড়া যুক্তরাষ্ট্রের মানবাধিকার সংগঠন 'ব্ল্যাক লাইভস ম্যাটার'ও এই তালিকায় জায়গা হয়েছে।

প্রতিবছর ডিসেম্বরে টাইম সাময়িকীর পক্ষ থেকে বর্ষসেরা ব্যক্তিত্ব নির্বাচন করা হয়। এর আগে পাঠকের ভোটে বর্ষসেরা ব্যক্তি নির্বাচনে একটি সংক্ষিপ্ত তালিকা প্রকাশ করা হয়।

সাময়িকীটির পক্ষ থেকে জানানো হয়েছে, বর্ষসেরা ব্যক্তির নাম প্রকাশ করা হবে যুক্তরাষ্ট্রের স্থানীয় সময় বুধবার সকালে। সূত্র: টাইম

টুডে মিডিয়া গ্রুপ কর্তৃক সর্বস্বত্ব সংরক্ষিত
[email protected] ☎ ৮৮ ০১৭ ১৪৩৪ ৯৩৯৩
৭/ডি-১ (৭ম তলা), ব্লু ওয়াটার শপিং সিটি,
জিন্দাবাজার, সিলেট - ৩১০০, বাংলাদেশ।
Developed By - IT Lab Solutions Ltd.