Sylhet Today 24 PRINT

সৌদি যুবরাজ তালালকে ‘নির্বোধ’ বললেন ট্রাম্প

সিলেটটুডে ডেস্ক |  ১৩ ডিসেম্বর, ২০১৫

সৌদি প্রিন্স ধনকুবের আলওয়ালিদ বিন তালালের সমালোচনার জবাবে মার্কিন প্রেসিডেন্ট নির্বাচনে রিপাবলিকান দলের মনোনয়নপ্রত্যাশী ডোনাল্ড ট্রাম্প তাকে ‘নির্বোধ’ বলে মন্তব্য করেছেনডোনাল্ড ট্রাম্প এক টুইটার বার্তায় ওই সৌদি রাজপুত্রের প্রতি ‘বাপের টাকার জোরে মার্কিন রাজনীতিকে নিয়ন্ত্রণ করতে চান এই নির্বোধ প্রিন্স’ বলে উল্লেখ করেছেন।

সম্প্রতি যুক্তরাষ্ট্রে মুসলমানদের প্রবেশ নিষিদ্ধ করার প্রস্তাব দিয়ে ঘরে বাইরে তোপের মুখে পড়েন রিপাবলিকান দলের এই নেতা। এরই প্রতিক্রিয়া হিসেবে শুক্রবার তাকে নির্বাচন থেকে সরে যাওয়ার পরামর্শ দিয়েছিলেন সৌদি প্রিন্স আলওয়ালিদ বিন তালাল।

জবাবে শনিবার এক টুইটার বার্তায় সৌদি প্রিন্সকে লক্ষ্য করে ট্রাম্প বলেছেন, ‘বাপের টাকার জোরে মার্কিন রাজনীতিকে নিয়ন্ত্রণ করতে চান এই নির্বোধ প্রিন্স।’ কিন্তু ২০১৬ সালেরও নির্বাচনে ট্রাম্প জয়লাভ করলে তার (সৌদি প্রিন্স) সে আশা কখনোই সফল হবে না। এছাড়া ওই বক্তব্যের মাধ্যমে তিনি গোটা আমেরিকার মর্যাদা হানি করেছেন বলেও অভিযোগ করেছেন ট্রাম্প।

এর আগে প্রিন্স আলওয়ালিদ বিন তালাল তাঁর দাপ্তরিক টুইট অ্যাকাউন্টে ওই রিপাবলিকান নেতাকে উদ্দেশ্য করে বলেছিলেন, ‘ডোনাল্ড ট্রাম্প, আপনি শুধু রিপাবলিকান পার্টির কাছেই না, বরং গোটা যুক্তরাষ্ট্রের জন্যই লজ্জার কারণ ও কলঙ্ক।... প্রেসিডেন্ট নির্বাচন থেকে সরে দাঁড়ান, কারণ আপনি কখনোই জয়ী হবেন না।’ ট্রাম্পের মুসলিম বিরোধী এক বক্তব্যে সমালোচনায় তিনি এই টুইট করেন বলে জানা গেছে।

প্রিন্স আলওয়ালিদ কিংডম হোল্ডিং কোম্পানির চেয়ারম্যান। এছাড়া সৌদি রাজপরিবারের প্রথাবিরুদ্ধ স্পষ্টবাদী ব্যক্তি হিসেবেও তার সুনাম রয়েছে।

টুডে মিডিয়া গ্রুপ কর্তৃক সর্বস্বত্ব সংরক্ষিত
[email protected] ☎ ৮৮ ০১৭ ১৪৩৪ ৯৩৯৩
৭/ডি-১ (৭ম তলা), ব্লু ওয়াটার শপিং সিটি,
জিন্দাবাজার, সিলেট - ৩১০০, বাংলাদেশ।
Developed By - IT Lab Solutions Ltd.