Sylhet Today 24 PRINT

মাহিন্দা রাজাপাকসের দেশত্যাগের ওপর নিষেধাজ্ঞা

আন্তর্জাতিক ডেস্ক |  ১২ মে, ২০২২

বিক্ষোভের মুখে পদত্যাগ করা প্রধানমন্ত্রী মাহিন্দা রাজাপাকসের দেশত্যাগের ওপর নিষেধাজ্ঞা আরোপ করেছে শ্রীলঙ্কার আদালত। বৃহস্পতিবার আদালত একইসঙ্গে মাহিন্দার ছেলে নামাল ও ১৫ সহযোগীর ওপরও দেশত্যাগে নিষেধাজ্ঞা আরোপ করেছে।

কলম্বোর ম্যাজিস্ট্রেট আদালত পুলিশকে সোমবারের শান্তিপূর্ণ মিছিলে হামলার তদন্তের নির্দেশ দিয়েছে। ওই সংঘর্ষে ৯ জন নিহত ও দুই শতাধিক আহত হয়েছে। এছাড়া বিপুল পরিমাণ সরকারি সম্পত্তির ক্ষতি হয়েছে। আদালতের কাছে সাবেক প্রধানমন্ত্রী মাহিন্দা ও তার সহযোগীদের গ্রেপ্তারের আবেদনও করা হয়েছিল।

আদালতের এক কর্মকর্তা বলেছেন, ‘ম্যাজিস্ট্রেট গ্রেপ্তারের আদেশ দিতে রাজী হননি। কারণ যে কোনো সন্দেহভাজনকে গ্রেপ্তারের ক্ষমতা খোদ পুলিশেরই রয়েছে।’

টানা বিক্ষোভের মুখে সোমবার পদত্যাগ করেন মাহিন্দা রাজাপাকসে। ওই দিন সন্ধ্যায় বিক্ষোভকারীদের সঙ্গে মাহিন্দার সমর্থকদের সংঘর্ষের ঘটনা ঘটে। সহিংসতায় আহতরা দাবি করেছেন, রাজধানীতে তাদের বিক্ষোভ চলাকালে রাজপাকসে ও তার সহযোগীরা তাদের তিন হাজার সমর্থককে লেলিয়ে দিয়েছিল। তারা শান্তিপূর্ণ মিছিলে হামলা চালায়। পরে বিক্ষোভকারীরা রাজাপাকসের বাড়িতে হামলা চালালে তাকে নৌবাহিনীর একটি ঘাঁটিতে নিয়ে যাওয়া হয়।

টুডে মিডিয়া গ্রুপ কর্তৃক সর্বস্বত্ব সংরক্ষিত
[email protected] ☎ ৮৮ ০১৭ ১৪৩৪ ৯৩৯৩
৭/ডি-১ (৭ম তলা), ব্লু ওয়াটার শপিং সিটি,
জিন্দাবাজার, সিলেট - ৩১০০, বাংলাদেশ।
Developed By - IT Lab Solutions Ltd.