Sylhet Today 24 PRINT

অবশেষে পদত্যাগ করলেন গোতাবায়া

সিলেটটুডে ডেস্ক: |  ১৪ জুলাই, ২০২২

বিক্ষোভের মুখে দেশ থেকে পালানো শ্রীলঙ্কার প্রেসিডেন্ট গোতাবায়া রাজাপাকসে পদত্যাগপত্র জমা দিয়েছেন। বৃহস্পতিবার পার্লামেন্টের স্পিকারের কাছে তিনি ইমেইলে পদত্যাগপত্র জমা দিয়েছেন। তবে আনুষ্ঠানিকভাবে তা আগামীকাল জানানো হতে পারে বলে শ্রীলঙ্কার গণমাধ্যম দ্য ডেইলি মিররের এক প্রতিবেদনে বলা হয়েছে।

প্রতিবেদনে বলা হয়েছে, বুধবার সন্ধ্যায় স্পিকারের কাছে পদত্যাগপত্র ইমেইল করেছিলেন গোতাবায়া। কিন্তু প্রযুক্তিগত কিছু সমস্যা হওয়ায় অ্যাটর্নি জেনারেলের সঙ্গে আলোচনা করেছেন স্পিকার।

পার্লামেন্টের স্পিকার পদত্যাগপত্র পাওয়ার বিষয়টি নিশ্চিত করলেও ইমেইলে পাঠানো পদত্যাগপত্র গ্রহণ করা হবে কিনা তা অস্পষ্ট। এ বিষয়ে আইনি আলোচনা চলছে।

এ বিষয়ে আগামীকাল সকালে আনুষ্ঠানিকভাবে স্পিকারের ঘোষণা দেওয়ার কথা রয়েছে।

এদিকে শ্রীলঙ্কার প্রেসিডেন্ট গোতাবায়া রাজাপাকসে মালদ্বীপ থেকে সিঙ্গাপুরের উদ্দেশে রওনা দিয়েছেন। সেখান থেকে তিনি সৌদি আরবের জেদ্দায় যাবেন।

এর আগে মঙ্গলবার মধ্যরাতে গণরোষের মুখে পড়ে সামরিক একটি বিমানে মালদ্বীপে পালিয়ে যান গোতাবায়া। তার আগে তিনি গত সোমবারও আকাশ ও সমুদ্র পথে দেশ ছাড়তে চেয়েছিলেন। কিন্তু তখন তাকে দেশ ছাড়তে দেওয়া হয়নি। মালদ্বীপে পৌঁছালে সেখানেও প্রবাসী শ্রীলঙ্কান এবং স্থানীয়রা তাকে আশ্রয় দেওয়ায় বিক্ষোভ করে।

টুডে মিডিয়া গ্রুপ কর্তৃক সর্বস্বত্ব সংরক্ষিত
[email protected] ☎ ৮৮ ০১৭ ১৪৩৪ ৯৩৯৩
৭/ডি-১ (৭ম তলা), ব্লু ওয়াটার শপিং সিটি,
জিন্দাবাজার, সিলেট - ৩১০০, বাংলাদেশ।
Developed By - IT Lab Solutions Ltd.