Sylhet Today 24 PRINT

ভূমধ্যসাগরে ৫ মরদেহসহ ৭০০ অভিবাসন প্রত্যাশী উদ্ধার

আন্তর্জাতিক ডেস্ক |  ২৫ জুলাই, ২০২২

ইতালির দক্ষিণ উপকূল থেকে প্রায় ৭০০ অভিবাসন প্রত্যাশী এবং পাঁচজনের মরদেহ উদ্ধার করেছে ভূমধ্যসাগরের উপকূলরক্ষী ও উদ্ধারকারীরা। রোববার (২৪ জুলাই) ইতালির উপকূলীয় অঞ্চলে পাহারায় নিয়োজিত নৌসেনারা এ তথ্য নিশ্চিত করেন।

শনিবার (২৩ জুলাই) ইতালির দক্ষিণ অঞ্চলের ক্যালাব্রিয়া উপকূল থেকে ১২৪ মাইল দূরে একটি মাছধরার নৌকায় ৬৭৪ জন অভিবাসন প্রত্যাশীকে পাওয়া যায়। অন্যদের ছোট নৌকা থেকে উদ্ধার করা হয়েছে। অভিবাসন প্রত্যাশীদের সিসিলি ও ক্যালাব্রিয়ার বিভিন্ন বন্দরে পাঠানো হয়েছে। সেখান থেকে তাদের বিভিন্ন শরণার্থী ক্যাম্পে পাঠানো হবে। এ ছাড়া মরদেহ পাঁচটি সিসিলির মেসিনা হাসপাতালের মর্গে রাখা হয়েছে।

এ বছর এখন পর্যন্ত প্রায় ৩৪ হাজারেরও বেশি আশ্রয়প্রার্থী ও অভিবাসী ইতালিতে অনুপ্রবেশ করেছেন, যা গত বছরের এ সময়ের তুলনায় সাড়ে ২৫ হাজার বেশি বলে জানিয়েছেন ইতালির স্বরাষ্ট্র মন্ত্রণালয়ের তথ্য কেন্দ্র।

ভূমধ্যসাগরের উপকূলরক্ষী ও উদ্ধারকারী বিভিন্ন সংস্থার তথ্য মতে, এ বছর ইতালিতে অনুপ্রবেশকারীদের সংখ্যা দেড় লাখে পৌঁছতে পারে। রাশিয়া ও ইউক্রেন যুদ্ধের জন্য খাদ্য ঘাটতি আফ্রিকা ও এশিয়া থেকে অভিবাসন প্রত্যাশীদের আগমনকে হুমকি হিসেবে দেখা হচ্ছে।

উদ্ধারকারীদের মধ্যে জীবিত ও মৃত কোনো বাংলাদেশি আছে কি না- সে তথ্য এখনো পাওয়া যায়নি।

টুডে মিডিয়া গ্রুপ কর্তৃক সর্বস্বত্ব সংরক্ষিত
[email protected] ☎ ৮৮ ০১৭ ১৪৩৪ ৯৩৯৩
৭/ডি-১ (৭ম তলা), ব্লু ওয়াটার শপিং সিটি,
জিন্দাবাজার, সিলেট - ৩১০০, বাংলাদেশ।
Developed By - IT Lab Solutions Ltd.