Sylhet Today 24 PRINT

ট্রাম্প আইএসের ‘দালাল’ : হিলারি

ইন্টারন্যাশনাল ডেস্ক |  ২০ ডিসেম্বর, ২০১৫

মার্কিন প্রেসিডেন্ট নির্বাচনে রিপাবলিকান দলের পদপ্রার্থী ডোলাল্ড ট্রাম্পের বিরুদ্ধে সমালোচনা চলছেই। এবার এ দলে যোগ দিয়েছেন হিলারি ক্লিনটন। তাকে জঙ্গি গোষ্ঠী ইসলামিক স্টেটের (আইএস) ‘দালাল’ বলে অভিহিত করেছেন ডেমোক্র্যাট দলের মনোনয়ন প্রত্যাশী ও সাবেক পররাষ্ট্রমন্ত্রী হিলারি ক্লিনটন।

শনিবার (১৯ ডিসেম্বর) যুক্তরাষ্ট্রের নিউহ্যাম্পশায়ারে মার্কিন প্রেসিডেন্ট নির্বাচনে ডেমোক্র্যাট দলের মনোনয়ন প্রত্যাশী প্রার্থীদের তৃতীয় দফা বিতর্ক অনুষ্ঠিত হয়েছে। বিতর্কে প্রধান দুই প্রতিদ্বন্দ্বী হিলারি ক্লিনটন ও বার্নি স্যান্ডার্সের সাথে মার্টিন’ও মালি অংশগ্রহণ করেন।

বিতর্কে বিভিন্ন বিষয়ের আলোচনার সঙ্গে প্রত্যাশিতভাবেই রিপাবলিকান প্রার্থী ডোনাল্ড ট্রাম্পের মুসলিম বিদ্বেষী বক্তব্যের ব্যাপারে আলোচনা হয়। প্রার্থীদের মধ্যে ট্রাম্পের বক্তব্যের সবচেয়ে কঠোর সমালোচনা করেন হিলারি।

সাবেক এই পররাষ্ট্রমন্ত্রী বলেন, ‘ ট্রাম্প আইএসের সেরা দালালে পরিণত হয়েছেন। আইএস ট্রাম্পের মুসলিম বিদ্বেষী বক্তব্যের ভিডিও প্রদর্শন করে তাদের দলে নতুন লোক নিয়োগ করছে ‘

তিনি বলেন, ‘এই ধর্মান্ধতা সাজানোর ব্যাপারে আমেরিকার কোনো আগ্রহ ছিলো না। আমি এই কারণে চিন্তিত যে, ট্রাম্প যুক্তরাষ্ট্রসহ পুরো বিশ্বের মুসলিমদের কাছে এই বার্তা দিচ্ছেন; আমেরিকায় সভ্যতার সংঘর্ষ চলছে।’

অন্য দুই প্রতিদ্বন্দ্বীও ট্রাম্পের এ বক্তব্যের তীব্র সমালোচনা করেছেন।

টুডে মিডিয়া গ্রুপ কর্তৃক সর্বস্বত্ব সংরক্ষিত
[email protected] ☎ ৮৮ ০১৭ ১৪৩৪ ৯৩৯৩
৭/ডি-১ (৭ম তলা), ব্লু ওয়াটার শপিং সিটি,
জিন্দাবাজার, সিলেট - ৩১০০, বাংলাদেশ।
Developed By - IT Lab Solutions Ltd.