Sylhet Today 24 PRINT

প্রকাশিত সংবাদে প্রতিবাদ জানিয়েছে ইষ্ট লন্ডন মসজিদ ট্রাস্ট

নিজস্ব প্রতিবেদক |  ২৬ ডিসেম্বর, ২০১৫

গত ২২ ডিসেম্বর সিলেটটুডে টোয়েন্টিফোর ডটকমে প্রকাশিত ‘ব্রিটেনে জঙ্গিবাদ : সংগঠন হিসাবে জামায়াত ও ইস্ট লন্ডন মসজিদ অভিযুক্ত’ শিরোনামে লেখার প্রতিবাদ জানিয়েছে ইষ্ট লন্ডন মসজিদ এন্ড লন্ডন মুসলিম সেন্টার।

ইষ্ট লন্ডন মসজিদ এন্ড লন্ডন মুসলিম সেন্টার-এর প্যাডে ২৪ ডিসেম্বর ২০১৫ তারিখ উল্লেখিত প্রতিবাদপত্রটি ইস্ট লন্ডন মসজিদ ট্রাস্টের মিডিয়া অফিসার সালমান ফারসি সাক্ষরিত এবং এ প্রতিবাদপত্রে তারা দাবি করছেন সংবাদে ভুল অনুবাদ করে ভুল ব্যাখ্যা দেয়া হয়েছে।

প্রতিবাদপত্রে ইষ্ট লন্ডন মসজিদের ১০৫ বছরের গৌরবোজ্জ্বল ইতিহাসের কথা উল্লেখ করে বলেছেন, ইষ্ট লন্ডন মসজিদ ব্রিটেনের সর্ববৃহৎ মুসলিম কমিউনিটির প্রতিনিধিত্ব করে।

প্রতিবাদ পত্রে বলা হয়, প্রকাশিত সংবাদটিতে ইষ্ট লন্ডন মসজিদের সাথে ব্যবহৃত জঙ্গি, সন্ত্রাসী শব্দের ব্যবহার যথার্থ হয়নি এবং এতে তাদের ভাবমূর্তি জনিত ক্ষতি সাধিত হয়েছে বলেও জানানো হয়েছে।

সিলেটটুডে টোয়েন্টিফোর ডটকমের বক্তব্য :
প্রকাশিত সংবাদটি ১৭ ডিসেম্বর হাউজ অব কমন্স কর্তৃক ১ বছরব্যাপী একটি অনুসন্ধানী প্রতিবেদনের উপর ভিত্তি করে লেখা। যেখানে উগ্রপন্থী মধ্যপ্রাচ্য ভিত্তিক সংগঠন মুসলিম ব্রাদারহুডের বিস্তার সম্পর্কে বিশদ তথ্য দেয়া হয়েছে।

সেই রিপোর্টে প্রাসঙ্গিকভাবে আবুল আ'লা মওদুদীর তৈরি জামায়াতে ইসলামী কিভাবে গত ৫০ বছরের বেশী সময় ধরে দক্ষিণ এশিয়া এবং ৯০ এর দশকে ব্রিটেনে বিস্তার লাভ করে সেই বিষয়ে বিশদ তথ্য এসেছে।

সেই রিপোর্টের একটি অংশে বলা হয়েছে ইসলামী ফোরাম অব ইউরোপ কিভাবে রেসপেক্ট পার্টিকে সহায়তা করে টাওয়ার হ্যামলেটের রাজনীতিতে নিজেদের অবস্থান পাকাপোক্ত করে। ইসলামী ফোরাম অব ইউরোপের অধিকাংশ সদস্য ইষ্ট লন্ডন মসজিদের সাথে জড়িত সেটি সেই রিপোর্টের মধ্যেই ছিলো।

যেহেতু মুসলিম ব্রাদারহুডের সাথে সম্পৃক্ততার কথা সেই রিপোর্টে এসেছে সেহেতু প্রাসঙ্গিকভাবে ইষ্ট লন্ডন মসজিদের নাম সিলেটটুডে টোয়েন্টিফোর ডটকমের প্রকাশিত রিপোর্টের মধ্যে গুরুত্বপূর্ণভাবে উঠে এসেছে। রিপোর্টে বলা হয় ইস্ট লন্ডন মসজিদের ট্রাস্টি লন্ডন মুসলিম সেন্টার ও ইসলামিক ফোরাম ফর ইউরোপ (IFE) এর সাথে সম্পৃক্ত।

যেহেতু এটা একটি পুরো রিপোর্টের গুরুত্বপূর্ণ অংশ ছাপা হয়েছে ইষ্ট লন্ডন মসজিদ কিংবা অন্য কারও মন্তব্য নেওয়া এক্ষেত্রে জরুরি ছিল না, এবং সে হিসেবে কোন বক্তব্য নেওয়া হয়নি।

টুডে মিডিয়া গ্রুপ কর্তৃক সর্বস্বত্ব সংরক্ষিত
[email protected] ☎ ৮৮ ০১৭ ১৪৩৪ ৯৩৯৩
৭/ডি-১ (৭ম তলা), ব্লু ওয়াটার শপিং সিটি,
জিন্দাবাজার, সিলেট - ৩১০০, বাংলাদেশ।
Developed By - IT Lab Solutions Ltd.