Sylhet Today 24 PRINT

পাকিস্তানে দুই গোয়েন্দা কর্মকর্তাকে গুলি করে হত্যা

আন্তর্জাতিক ডেস্ক |  ০৪ জানুয়ারী, ২০২৩

পাকিস্তানের গোয়েন্দা বাহিনীর দুই কর্মকর্তাকে গুলি করে হত্যা করেছে বন্দুকধারী। দেশটির পাঞ্জাব প্রদেশের মহাসড়কের পাশে অবস্থিত একটি রেস্টুরেন্টের সামনে এ হত্যাকাণ্ড ঘটে। পাকিস্তানের পুলিশ ও নিরাপত্তা বাহিনীর তরফ থেকে এ তথ্য জানানো হয়েছে।

পাঞ্জাব প্রদেশের খানেওয়াল জেলার পুলিশ কর্মকর্তা মুর্তজা ভাট্টি জানিয়েছে, রেস্টুরেন্টের পার্কিং জোনে গাড়ি পার্ক করার সময় দুই গোয়েন্দা কর্মকর্তার উপর গুলি চালায় এক বন্দুকধারী। এখনও পর্যন্ত এ হত্যাকাণ্ডের দায় স্বীকার করেনি কোনো গোষ্ঠী।

উল্লেখ্য, পাকিস্তানের পাঞ্জাব প্রদেশে সশস্ত্রগোষ্ঠী পাকিস্তানি তালেবান (টিটিপি) সদস্যদের গ্রেপ্তারের জন্য পরিচিত এই দুই অফিসার। তারা পাকিস্তানে বন্দুক এবং বোমা হামলাসহ জটিল কয়েকটি তদন্ত করেছেন। এসব বেশিরভাগ হামলার জন্য দায়ী টিটিপি।

পাকিস্তানের নিরাপত্তা কর্মকর্তাদের বরাত দিয়ে আল জাজিরার খবরে বলা হয়, নিহত কর্মকর্তাদের মধ্যে একজন প্রাদেশিক সন্ত্রাস দমন বিভাগের পরিচালক ছিলেন। এই বিভাগ তেহরিক-ই-তালেবান পাকিস্তানের সদস্যদের গ্রেপ্তারে গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করেছে।

উল্লেখ্য, টিটিপি আফগান তালেবানের আদর্শিক পাকিস্তানি শাখা। টিটিপির লাগাতার হামলায় মদত দেওয়ার জন্য আফগান তালেবানকে দায়ী করছে পাকিস্তান। তবে আফগানিস্তান তালেবান বরাবরই দায় অস্বীকার করে আসছে। এ নিয়ে দুই দেশের নেতারা অভিযোগ পাল্টা অভিযোগ করে আসছেন।

টুডে মিডিয়া গ্রুপ কর্তৃক সর্বস্বত্ব সংরক্ষিত
[email protected] ☎ ৮৮ ০১৭ ১৪৩৪ ৯৩৯৩
৭/ডি-১ (৭ম তলা), ব্লু ওয়াটার শপিং সিটি,
জিন্দাবাজার, সিলেট - ৩১০০, বাংলাদেশ।
Developed By - IT Lab Solutions Ltd.