Sylhet Today 24 PRINT

নেপালে ৭২ আরোহী নিয়ে উড়োজাহাজ বিধ্বস্ত, ১৬ মরদেহ উদ্ধার

আন্তর্জাতিক ডেস্ক |  ১৫ জানুয়ারী, ২০২৩

নেপালের রাজধানী কাঠমান্ডু থেকে পোখারায় যাওয়ার পথে ৭২ জন আরোহী নিয়ে বিধ্বস্ত হয়েছে ইয়েতি এয়ারলাইন্সের একটি উড়োজাহাজ। এই ঘটনায় এখন পর্যন্ত ১৬টি মরদেহ উদ্ধার করা হয়েছে। রোববার (১৫ জানুয়ারি) সকালে বিমানটি পোখারার কাসকি জেলায় বিধ্বস্ত হয়।

ভারতীয় সংবাদমাধ্যম এনডিটিভির প্রতিবেদন অনুসারে, নেপালের বেসরকারি বিমান পরিচালনাকারী সংস্থা ইয়েতি এয়ারলাইনসের এটিআর-৭২ মডেলের বিমানটি রাজধানী কাঠমান্ডু থেকে পোখারায় যাচ্ছিল। দেশটির বেসামরিক বিমান চলাচল কর্তৃপক্ষ জানিয়েছে, স্থানীয় সময় রোববার সকাল ১০ টা ৩৩ মিনিটে বিমানটি কাঠমান্ডু থেকে উড্ডয়ন করেছিল।

নেপালি সংবাদমাধ্যম কাঠমান্ডু পোস্টের এক প্রতিবেদনে বলা হয়েছে, ইয়েতি এয়ারলাইনসের মুখপাত্র সুদর্শন বারতাউলা বলেছেন, ’৬৮ যাত্রী এবং ৪ ক্রু নিয়ে পোখারার পুরাতন বিমানবন্দর এবং নতুন পোখারা আন্তর্জাতিক বিমানবন্দরের মধ্যবর্তী স্থানে বিমানটি বিধ্বস্ত হয়। এটি বিধ্বস্ত হওয়ার সঙ্গে সঙ্গে এতে আগুন ধরে যায়।’

কী কারণে দুর্ঘটনাটি ঘটেছে প্রাথমিকভাবে সে বিষয়ে কোনো তথ্য জানা যায়নি। ইয়েতি এয়ারলাইনস বা নেপাল সরকারের পক্ষ থেকে দুর্ঘটনার কারণ সম্পর্কে এখনো কোনো তথ্য জানানো হয়নি। ‍দুর্ঘটনাস্থলে উদ্ধার তৎপরতা শুরু হয়েছে। আরোহীদের কেউ বেঁচে আছে কিনা জানা যায়নি।

সামাজিক যোগাযোগমাধ্যমে ছড়িয়ে পড়া ভিডিও ও ছবি থেকে দেখা গেছে, দুর্ঘটনাস্থল থেকে ব্যাপক ধোঁয়া উড়ছে এবং সেখানে আগুনও জ্বলছে। নেপালি সাংবাদিক দিলিপ থাপা এনডিটিভিকে জানিয়েছেন, দুর্ঘটনাস্থলে এখনো আগুন জ্বলতে থাকায় উদ্ধার তৎপরতা ব্যাহত হচ্ছে।


টুডে মিডিয়া গ্রুপ কর্তৃক সর্বস্বত্ব সংরক্ষিত
[email protected] ☎ ৮৮ ০১৭ ১৪৩৪ ৯৩৯৩
৭/ডি-১ (৭ম তলা), ব্লু ওয়াটার শপিং সিটি,
জিন্দাবাজার, সিলেট - ৩১০০, বাংলাদেশ।
Developed By - IT Lab Solutions Ltd.