Sylhet Today 24 PRINT

ধ্বংসস্তূপের নিচে ভাইকে বাঁচিয়ে রাখতে ৩৬ ঘণ্টা আগলে রাখে বড় বোন

সিলেটটুডে ডেস্ক |  ০৯ ফেব্রুয়ারী, ২০২৩

সিরিয়ার উত্তরাঞ্চলে সোমবারের ভূমিকম্পে একটি ভবনের নিচে আটকে পড়ে দুই শিশু, সম্পর্কে তারা ভাই বোন। ৩৬ ঘণ্টা পর তাদের উদ্ধার করা হয়। ভূমিকম্পের সময় তার পরিবার ঘুমে ছিল। সিএনএন।

সিরিয়ার হারামের ছোট্ট গ্রাম বেসনায়া-সেইনেহর নিজ বাড়িতে শিশু দুটি আটকে পড়ে। এক ভিডিওতে দেখা যায়, বড় মেয়ে শিশুটি উদ্ধারকারীদের প্রতি আকুতি জানাচ্ছে, আমাকে এখান থেকে বের করো। তোমাদের জন্য আমি সব কিছু করব। তোমার কাজের লোক হয়ে থাকব।

উদ্ধারকারীরা বলছিলেন, না না, এমন কিছু হতে হবে না।

মেয়েটির নাম মরিয়ম। ছোট ভাইয়ের চুল সরিয়ে দিচ্ছিল। তার হাত দিয়ে ছোট ভাইয়ের মুখ ঢেকে রাখছিল, যেন ধ্বংসস্তূপের আবর্জনা ভাইয়ের মুখে না লাগে। 

ছোট ভাইটির নাম ইলাফ। তাদের বাবা বলেন, ইসলামিক এই নামের অর্থ হলো রক্ষা। 

বাবা মুস্তফা জুহির আল-সায়েদ বলেন, সোমবার ৭ দশমিক ৮ মাত্রার ভূমিকম্পের সময় তার স্ত্রী ও তিন ছেলেমেয়ে ঘুমিয়ে ছিল। 

তিনি বলেন, হঠাৎ ঝাঁকুনি অনুভব করলাম... ভবন ভেঙে আমাদের মাথার ওপর পড়ছিল। দুই দিন আমরা ধ্বংসস্তূপের মধ্যে ছিলাম। এমন এক অনুভূতির মধ্য দিয়ে আমরা এসেছি, যা অন্য কেউ বুঝতে পারবে না। 

আল-সায়েদ বলেন, ধ্বংসস্তূপে চাপ পড়ে তার পরিবার কোরআন পাঠ করছিল এবং জোরে জোরে প্রার্থনা করছিল যাতে কেউ তাদের খুঁজে পায়।

তিনি বলেন, লোকজন আমাদের খুঁজে পেয়ে আমাকেসহ স্ত্রী-সন্তানদের উদ্ধার করেছে। সৃষ্টিকর্তাকে ধন্যবাদ, আমরা সবাই বেঁচে আছি। যারা উদ্ধার করেছেন তাদের ধন্যবাদ।

ভিডিওতে দেখা যায়, মরিয়ম ও ইলাফকে উদ্ধারের পর লোকজন তাদের কম্বলে মুড়ে নিয়ে হাসপাতালে নিয়ে যায়। সেখানে তারা এখন চিকিৎসা সেবা পাচ্ছে। আর স্থানীয়রা উচ্ছ্বাস দেখাচ্ছিল।

টুডে মিডিয়া গ্রুপ কর্তৃক সর্বস্বত্ব সংরক্ষিত
[email protected] ☎ ৮৮ ০১৭ ১৪৩৪ ৯৩৯৩
৭/ডি-১ (৭ম তলা), ব্লু ওয়াটার শপিং সিটি,
জিন্দাবাজার, সিলেট - ৩১০০, বাংলাদেশ।
Developed By - IT Lab Solutions Ltd.