Sylhet Today 24 PRINT

তুরস্ক ও সিরিয়ায় সহায়তার আহ্বান মেসির

আন্তর্জাতিক ডেস্ক |  ১৩ ফেব্রুয়ারী, ২০২৩

তুরস্ক ও সিরিয়ায় ৬ ফেব্রুয়ারির ভয়াবহ ভূমিকম্পে সহায়-সম্বল হারানো লোকজন, বিশেষত শিশুদের সহায়তার আহ্বান জানিয়েছেন আর্জেন্টিনার ফুটবল কিংবদন্তি লিওনেল মেসি।

সামাজিক যোগাযোগমাধ্যম ইনস্টাগ্রামে রোববার এক পোস্টে তিনি এ আহ্বান জানান।

তুরস্ক ও সিরিয়ায় ভূমিকম্পে ক্ষতিগ্রস্ত শিশুদের সহায়তায় কাজ করছে জাতিসংঘের শিশুবিষয়ক সংস্থা ইউনিসেফ। মেসি তার ফলোয়ারদের ইউনিসেফের কাছে অর্থ সহায়তা পাঠানোর আহ্বান জানিয়েছেন।

পোস্টে ফরাসি ক্লাব পিএসজির এ ফরোয়ার্ড লেখেন, ‘তুরস্ক ও সিরিয়ায় বিধ্বংসী ভূমিকম্পে ক্ষতিগ্রস্ত হাজারো শিশু ও তাদের পরিবার খুবই বাজেভাবে দিনাতিপাত করছে। তাদের প্রতি আমার সহানুভূতি।

‘ইউনিসেফ শুরু থেকেই শিশুদের সুরক্ষায় এসব এলাকায় (ভূমিকম্পে ক্ষতিগ্রস্ত) কাজ করছে। আপনাদের সহায়তা খুবই মূল্যবান!’

এর আগে নিজের সই করা পিএসজির জার্সি তুরস্কের ডিফেন্ডার মেরিহ দেমিরালকে দেন মেসি। দেমিরালের নেতৃত্বে তারকা খেলোয়াড়দের সই করা জার্সি নিলামে তোলা হচ্ছে, যা থেকে প্রাপ্ত অর্থ দেয়া হবে ভূমিকম্পে ক্ষতিগ্রস্তদের।

তুরস্কের দক্ষিণ ও মধ্যাঞ্চল এবং পার্শ্ববর্তী দেশ সিরিয়ায় সোমবারের ভয়াবহ ভূমিকম্পে এখন পর্যন্ত ৩৩ হাজারের বেশি মানুষের মৃত্যু হয়েছে।

প্রাণঘাতী এ দুর্যোগে তুরস্কের ১০টি প্রদেশে ১ কোটি ৩০ লাখের বেশি মানুষ ক্ষতিগ্রস্ত হয়েছে, যাদের সহায়তায় কাজ করছে দেশীয় ও আন্তর্জাতিক বিভিন্ন সংস্থা।

টুডে মিডিয়া গ্রুপ কর্তৃক সর্বস্বত্ব সংরক্ষিত
[email protected] ☎ ৮৮ ০১৭ ১৪৩৪ ৯৩৯৩
৭/ডি-১ (৭ম তলা), ব্লু ওয়াটার শপিং সিটি,
জিন্দাবাজার, সিলেট - ৩১০০, বাংলাদেশ।
Developed By - IT Lab Solutions Ltd.