Sylhet Today 24 PRINT

অর্থনৈতিক দুরবস্থায় আবারও শ্রীলঙ্কায় নির্বাচন স্থগিত

সিলেটটুডে ডেস্ক |  ২৫ ফেব্রুয়ারী, ২০২৩

অর্থনৈতিক সংকটের কারণে শ্রীলঙ্কার স্থানীয় সরকার নির্বাচন স্থগিত করা হয়েছে বলে জানিয়েছে দেশটির নির্বাচন কমিশন। আগামী ৯ মার্চ দেশটিতে নির্বাচন অনুষ্ঠিত হওয়ার কথা ছিল।

শুক্রবার (২৪ ফেব্রুয়ারি) এ তথ্য জানিয়ে দেশটির নির্বাচন কমিশন এক বিবৃতিতে বলেছে, আগামী ৩ মার্চ জানানো হবে নির্বাচনের পরবর্তী তারিখ।

শ্রীলঙ্কার নির্বাচন কমিশন বলছে, প্রয়োজনীয় তহবিলের জন্য শ্রীলঙ্কার পার্লামেন্টের স্পিকার মাহিন্দা ইয়াবা আবেইওয়ার্দানার সঙ্গে তারা যোগাযোগ করেছে। আশা করছেন তিনি এ ব্যাপারে প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণ করবেন।

এরআগে, গত বৃহস্পতিবার শ্রীলঙ্কার ট্রেজারি সেক্রেটারি শীর্ষ আদালতকে বলেছেন, দেশটি নগদ সংকটের মুখোমুখি হচ্ছে এবং মন্ত্রিসভা তাকে শুধুমাত্র প্রয়োজনীয় কার্যক্রমের জন্য তহবিল বরাদ্দ করার নির্দেশ দিয়েছে।

শ্রীলঙ্কার প্রেসিডেন্ট রনিল বিক্রমাসিংহে বলেন, শ্রীলঙ্কা এখন অর্থনৈতিক সংকটে রয়েছে, প্রেসিডেন্ট হিসেবে তার দায়িত্ব হলো দেশকে এই সংকট থেকে বের করে আনা।

শ্রীলঙ্কায় বর্তমান ক্ষমতাসীন সরকারে প্রেসিডেন্টের পাশাপাশি অর্থমন্ত্রীর দায়িত্বেও আছেন বিক্রমাসিংহে। অর্থ মন্ত্রণালয়ের কর্মকর্তারা জানিয়েছেন, দেশজুড়ে স্থানীয় সরকার নির্বাচনের আয়োজন ও ভোটগ্রহণ বাবদ অন্তত ১ হাজার কোটি শ্রীলঙ্কান রুপি প্রয়োজন।

গত বছর মার্চেই এই নির্বাচন অনুষ্ঠিত হওয়ার কথা ছিল। কিন্তু সেবারও একই কারণে, অর্থাৎ অর্থনৈতিক সংকটের জেরেই স্থগিত করা হয়েছিল নির্বাচন।

টুডে মিডিয়া গ্রুপ কর্তৃক সর্বস্বত্ব সংরক্ষিত
[email protected] ☎ ৮৮ ০১৭ ১৪৩৪ ৯৩৯৩
৭/ডি-১ (৭ম তলা), ব্লু ওয়াটার শপিং সিটি,
জিন্দাবাজার, সিলেট - ৩১০০, বাংলাদেশ।
Developed By - IT Lab Solutions Ltd.