Sylhet Today 24 PRINT

ইমরানকে জামিন দিয়েছে লাহোর হাইকোর্ট

সিলেটটুডে ডেস্ক |  ১৮ মার্চ, ২০২৩

লাহোর হাইকোর্ট ইমরান খানকে ৯ মামলায় সুরক্ষামূলক জামিন দিয়েছেন। ইমরান পাকিস্তানের সাবেক প্রধানমন্ত্রী ও তেহরিক-ই-ইনসাফের (পিটিআই) চেয়ারম্যান।

শুক্রবার (১৭ মার্চ) আদালত এ জামিন আদেশ দেন বলে এক প্রতিবেদনে জানিয়েছে পাকিস্তানের সংবাদ মাধ্যম দ্য ডন।

এতে বলা হয়, ৯টি মামলার মধ্যে, পাঁচটি ইসলামাবাদ ও চারটি লাহোরে দায়ের করা হয়। এর মধ্যে সন্ত্রাসবাদের ৮টি মামলা ও একটি দেওয়ানি মামলায় জামিন দেওয়া হয়েছে।

এর আগে কোর্টের নির্দেশ মেনে আদালতে সশরীরে হাজির হয়ে জামিন চান ইমরান খান। এ সময় তার গাড়ির বহরের সঙ্গে কয়েক হাজার সমর্থকও আদালত প্রাঙ্গণ পর্যন্ত যান। তাদের হাতে ছিল লাঠি ও লোহার রড।

সন্ত্রাসবাদের মামলাগুলোর শুনানি হয় বিচারক তারিক সালিম শেখ এবং বিচারক ফারুক হাইদারকে নিয়ে গঠিত দুই সদস্যের বেঞ্চে। সন্ত্রাসবাদের অভিযোগে ইসলামাবাদে দায়ের হওয়ার ৫টি মামলায় আগামী ২৪ মার্চ এবং লাহোরে দায়ের হওয়া ৩টি মামলায় ২৭ মার্চ পর্যন্ত জামিন পেয়েছেন ইমরান। এছাড়া সাধারণ মামলাটিতেও ২৭ মার্চ পর্যন্ত তাকে জামিন দেওয়া হয়েছে। এ মামলায় সাবেক প্রধানমন্ত্রীকে জামিন দেন বিচারক তারিক সালিম শেখ।

এর আগে মঙ্গলবার (১৪ মার্চ) বিকেলে লাহোরে জামান পার্ক এলাকায় পুলিশ ইমরানকে গ্রেপ্তার করতে গেলে ইমরানের কয়েক শতাধিক কর্মী-সমর্থকের সঙ্গে পুলিশের সংঘর্ষ হয়। প্রায় ১৫ ঘণ্টার বেশি সময় ধরে চলা এ সংঘর্ষে প্রায় পুলিশ ও পিটিআই কর্মী-সমর্থক মিলে অন্তত অর্ধশতাধিক আহত হওয়ার খবর পাওয়া গেছে। এ সময় বাড়িতে অবস্থান করলেও সংঘর্ষের জেরে এবং কর্মী-সমর্থকদের বাধার মুখে ইমরানকে গ্রেপ্তারে ব্যর্থ হয় পুলিশ।

উল্লেখ্য, গত ২৮ ফেব্রুয়ারি অতিরিক্ত দায়রা জজ জাফর ইকবাল তোশাখানা মামলায় ক্রমাগত আদালতে হাজির হতে ব্যর্থ হওয়ায় ইমরান খানের বিরুদ্ধে জামিন অযোগ্য গ্রেপ্তারি পরোয়ানা জারি করেন।

টুডে মিডিয়া গ্রুপ কর্তৃক সর্বস্বত্ব সংরক্ষিত
[email protected] ☎ ৮৮ ০১৭ ১৪৩৪ ৯৩৯৩
৭/ডি-১ (৭ম তলা), ব্লু ওয়াটার শপিং সিটি,
জিন্দাবাজার, সিলেট - ৩১০০, বাংলাদেশ।
Developed By - IT Lab Solutions Ltd.