Sylhet Today 24 PRINT

মণিপুরে কমান্ডো অভিযানে অন্তত ৪০ কুকি সন্ত্রাসী নিহত

সিলেটটুডে ডেস্ক: |  ২৮ মে, ২০২৩

ছবি: সংগৃহীত

রাজ্যের মুখ্যমন্ত্রী এন বীরেন সিং বলেছেন, জাতিগত সংঘাতে উত্তাল ভারতের মণিপুর রাজ্যে গত তিন-চারদিনের সহিংসতায় ৪০ জন সন্দেহভাজন কুকি সন্ত্রাসী পুলিশের গুলিতে নিহত হয়েছেন। রোববার এই তথ্য জানান তিনি। খবর হিন্দুস্তান টাইমসের

মুখ্যমন্ত্রী বলেন, সন্ত্রাসীরা নিরস্ত্র বেসামরিকদের গুলি করছিল। সশস্ত্র সন্ত্রাসীদের মধ্যে লড়াই মণিপুরকে অস্থিতীশীল করার চেষ্টা।

তিনি আরও বলেন, সন্ত্রাসীরা এম-১৬ ও একে-৪৭ অ্যাসল্ট রাইফেল ও স্নাইপার গান নিয়ে বেসামরিকদের ওপর হামলা চালাচ্ছে। তারা অনেক গ্রামে ঢুকে পুড়িয়ে দিয়েছে। আমরা তাদের বিরুদ্ধে খুব কঠোর পদক্ষেপ নিতে শুরু করেছি। এতে সহযোগিতা করছে সেনাবাহিনী ও অপর নিরাপত্তাবাহিনী। আমরা জানতে পেরেছি আজ ৪০ জনকে গুলি করে হত্যা করা হয়েছে।

তবে রাজ্য সরকারের কর্মকর্তাদের মতে, সশস্ত্র সন্ত্রাসীদের বিরুদ্ধে এখনও অভিযান চলছে এবং হতাহতের সংখ্যা বাড়তে পারে।

মনিপুর প্রশাসন জানায়, রাজ্যের বিষ্ণুপুর, চান্ডেল এবং ইম্ফল পূর্ব জেলার এলাকায় ভোর রাত থেকেই হামলা চলে। সাধারণ মানুষের উপরে গুলি বৃষ্টি শুরু করে উগ্রপন্থীরা। এতে তিনজন সাধারণ মানুষ ও একজন নিরাপত্তারক্ষী মারা যান। এর পরেই পাল্টা অভিযানে নামে নিরাপত্তা বাহিনী। শুরু হয় ব্যাপক লড়াই।

এদিকে আগামীকাল মণিপুর সফরে যাচ্ছেন ভারতের স্বরাষ্ট্রমন্ত্রী অমিত শাহ। তিনি মেইতেই ও কুকি উভয় জনগোষ্ঠীকেই শান্তি বজায় রাখার আহ্বান জানিয়েছেন।

সেনাপ্রধান জেনারেল মনোজ পান্ডেও নিরাপত্তা পরিস্থিতি পর্যালোচনা করতে গতকাল ২ দিনের সফরে মণিপুর পৌঁছান।

উল্লেখ্য, ৩ মে থেকে শুরু হওয়া এ সংঘাতে মণিপুর ২৫ দিনেরও বেশি সময় ধরে ইন্টারনেট বিহীন অবস্থায় আছে।

টুডে মিডিয়া গ্রুপ কর্তৃক সর্বস্বত্ব সংরক্ষিত
[email protected] ☎ ৮৮ ০১৭ ১৪৩৪ ৯৩৯৩
৭/ডি-১ (৭ম তলা), ব্লু ওয়াটার শপিং সিটি,
জিন্দাবাজার, সিলেট - ৩১০০, বাংলাদেশ।
Developed By - IT Lab Solutions Ltd.