Sylhet Today 24 PRINT

বাইডেনের পর এবার ঋষি সুনাক ইসরায়েলে

আন্তর্জাতিক ডেস্ক |  ১৯ অক্টোবর, ২০২৩

অবরুদ্ধ গাজায় হামাসের বিরুদ্ধে যুদ্ধরত ইসরায়েলকে সার্বিক সহায়তার বার্তা নিয়ে তেল আবিব পৌঁছেছেন ব্রিটিশ প্রধানমন্ত্রী ঋষি সুনাক।

বুধবার একই বার্তা নিয়ে ইসরায়েল গিয়েছিলেন মার্কিন প্রেসিডেন্ট জো বাইডেন। তার সফর শেষ হতে না হতেই সেখানে যাচ্ছেন ব্রিটিশ প্রধানমন্ত্রী।

গতকাল বার্তা সংস্থা রয়টার্স জানায়, আজ বৃহস্পতিবার দুই দিনের সফরে ব্রিটিশ প্রধানমন্ত্রী ঋষি সুনাক ইসরায়েলে গেছেন। তিনি দেশটির প্রধানমন্ত্রী বেঞ্জামিন নেতানিয়াহু ও প্রেসিডেন্ট ইসাক হেরজগের সঙ্গে দেখা করবেন।

সফর শুরুর আগে ব্রিটিশ প্রধানমন্ত্রী এক বার্তায় বলেন, 'প্রতিটি বেসামরিক মানুষের মৃত্যুই দুঃখজনক। হামাসের ভয়ঙ্কর হামলায় অনেক মানুষের প্রাণহানি হয়েছে।'

গত মঙ্গলবার গাজার হাসপাতালে বিস্ফোরণে প্রাণহানি প্রসঙ্গে তিনি বলেন, এ ঘটনার পর সংঘাত যেন ছড়িয়ে না পড়ে সেই লক্ষ্যে আঞ্চলিক ও আন্তর্জাতিক নেতাদের কাজ করতে হবে। এ ধরনের প্রচেষ্টায় যুক্তরাজ্য সবার আগে থাকবে।

তিনি গাজায় দ্রুত মানবিক সহায়তা পৌঁছে দেওয়া ও সেখানে আটকে পড়া ব্রিটিশ নাগরিকরা যাতে বের হয়ে আসতে পারেন সে জন্য চেক পয়েন্ট খুলে দেওয়ার আহ্বান জানান।

গতকাল সুনাকের মুখপাত্র সংবাদমাধ্যমকে জানান, গত ৭ অক্টোবর ইসরায়েলে হামাসের হামলার পর থেকে সাত ব্রিটিশ নাগরিক নিহত হয়েছেন। নিখোঁজ আছেন অন্তত নয় জন।

টুডে মিডিয়া গ্রুপ কর্তৃক সর্বস্বত্ব সংরক্ষিত
[email protected] ☎ ৮৮ ০১৭ ১৪৩৪ ৯৩৯৩
৭/ডি-১ (৭ম তলা), ব্লু ওয়াটার শপিং সিটি,
জিন্দাবাজার, সিলেট - ৩১০০, বাংলাদেশ।
Developed By - IT Lab Solutions Ltd.