Sylhet Today 24 PRINT

জাকার্তায় হামলার ঘটনায় আটক ৩

ওয়েব ডেস্ক |  ১৫ জানুয়ারী, ২০১৬

ইন্দোনেশিয়ার জাকার্তায় গত বৃহস্পতিবার ভয়াবহ হামলার ঘটনায় জড়িত সন্দেহে শুক্রবার তিনজনকে আটক করেছে দেশটির পুলিশ। স্থানীয় গণমাধ্যমের বরাতে এ খবর জানিয়েছে আলজাজিরা।

কর্নেল দিয়ানো স্থানীয় মেট্রো টিভিকে বলেছেন, জাকার্তার প্রান্তে দিপক জেলার নিজেদের বাড়ি থেকে শুক্রবার ভোরে ওই তিনজনকে আটক করা হয়েছে। দেশটির প্রেসিডেন্ট জোকো উইদোদো ‘ভূপৃষ্ঠে সন্ত্রাসীদের কোনো স্থান নেই’ বলে শুক্রবার টুইট করার পর এ খবর জানানো হল।

এর আগে ইন্সপেক্টর জেনারেল টিটো কার্নাভিয়ান বলেছিলেন, প্রকৃতপক্ষে হামলাকারীদের চক্রটি ‘ছোট’ এবং তাদের ‘উদ্বুদ্ধ’ করা হয়েছে। সুলাওয়াসি ও জাভার চক্রের সঙ্গে হামলাকারীদের সংযোগ রয়েছে।

গত বৃহস্পতিবারের ওই হামলার পরপরই আইএসের (ইসলামিক স্টেট) পক্ষ থেকে এর দায় স্বীকার করে বিবৃতি দেওয়া হয়। বিবৃতিতে বলা হয়, ইসলামী খিলাফতের সেনারা এ হামলা চালিয়েছে।

জাকার্তার কেন্দ্রস্থলে চালানো সিরিজ বোমা হামলা ও গোলাগুলিতে দুই বেসামরিক নাগরিক এবং পাঁচ হামলাকারী নিহত হয়েছে বলে জানিয়েছে ইন্দোনেশীয় কর্তৃপক্ষ। নিহত বেসামরিক নাগরিকদের মধ্যে একজন কানাডীয় ও অপরজন ইন্দোনেশীয়।

অপরদিকে আইএসের পক্ষ থেকে এ হামলায় নিহতের সংখ্যা ১৫ বলে উল্লেখ করা হয়েছে।

জাকার্তা পুলিশের প্রধান মেজর জেনারেল টিটো কার্নাভিয়ান বলেছিলেন, হামলাকারীরা বাহরুম নাঈমের নেতৃত্বাধীন দলের সদস্য। সিরিয়ায় অবস্থানকারী ইন্দোনেশীয় নাঈম আইএসের সমর্থক।

টুডে মিডিয়া গ্রুপ কর্তৃক সর্বস্বত্ব সংরক্ষিত
[email protected] ☎ ৮৮ ০১৭ ১৪৩৪ ৯৩৯৩
৭/ডি-১ (৭ম তলা), ব্লু ওয়াটার শপিং সিটি,
জিন্দাবাজার, সিলেট - ৩১০০, বাংলাদেশ।
Developed By - IT Lab Solutions Ltd.