Sylhet Today 24 PRINT

গাজায় ইসরায়েলি আগ্রাসনে নিহত ১৯ হাজার

সিলেটটুডে ডেস্ক |  ১৫ ডিসেম্বর, ২০২৩

ফাইল ছবি৩

গাজায় ইসরায়েলের হামলায় এখন পর্যন্ত ১৮ হাজার ৭৮৭ জন ফিলিস্তিনি নাগরিক নিহত হয়েছে বলে জানিয়েছেন গাজার স্বাস্থ্য মন্ত্রণালয়ের মুখপাত্র আশরাফ আল-কুদরা। গত ২৪ ঘণ্টায় অন্তত ১৭৯ জন ফিলিস্তিনি নাগরিক নিহত হয়েছেন এবং আহত হয়েছেন ৩০৩ জন।

বৃহস্পতিবার (১৪ ডিসেম্বর) আল-জাজিরা ও রয়টার্স পৃথক প্রতিবেদনে এ তথ্য জানিয়েছে।

স্বাস্থ্য মন্ত্রণালয়ের এ মুখপাত্র যুদ্ধের সর্বশেষ তথ্য জানিয়ে বলেন, গত ৭ অক্টোবর থেকে ইসরায়েলি হামলায় গাজায় নিহতের সংখ্যা বেড়ে ১৮ হাজার ৭৮৭ জনে দিয়ে দাঁড়িয়েছে। এছাড়া এ হামলায় আহত হয়েছেন আরও ৫০ হাজার ৮৯৭ জন। এছাড়া ক্ষতিগ্রস্ত ভবনের ধ্বংসস্তূপের নিচে আরও অনেকে আটক রয়েছেন বলে জানান আল-কুদরা।

এদিকে, বৃহস্পতিবার গাজা উপত্যকাজুড়ে ইসরায়েলি বিমান হামলা চালানো হয়েছে বলে জানিয়েছে রয়টার্স।

ব্রিটেনের এ বার্তা সংস্থা বলছে, হামাসের সঙ্গে ইসরায়েলের যুদ্ধবিরতির পর দুই সপ্তাহ ধরে চলমান যুদ্ধে গাজা উপত্যকায় ভয়াবহ মানবিক বিপর্যয় তৈরি হয়েছে। গাজার দক্ষিণের রাফাহ ক্রসিং এলাকায় অস্থায়ী শিবিরে রাতে হামলা চালিয়েছেন ইসরায়েলি সেনারা। এতে অনেক হতাহতের ঘটনা ঘটে। হতাহতদের মধ্যে কয়েকজন শিশুও রয়েছে।

রাফাহ সীমান্তের পার্শ্ববর্তী আবু ধাবা এবং আশুর এলাকার বাড়িঘর লক্ষ্য করে হামলা করেছে ইসরায়েলি সেনারা। এতে অনেক বাড়িঘর ধ্বংস হয়েছে। এ হামলায় অন্তত ২৬ জন ফিলিস্তিনি নাগরিক নিহত হয়েছেন বলে জানিয়েছে গাজার স্বাস্থ্য মন্ত্রণালয়।

অবরুদ্ধ গাজা ভূখণ্ডে বিজয় না পাওয়া পর্যন্ত অভিযান চালানোর কথা জানিয়েছেন ইসরায়েলি প্রধানমন্ত্রী বেনিয়ামিন নেতানিয়াহু। কোনো কিছুই ইসরায়েলকে থামাতে পারবে না বলে দাবি করেন তিনি।

টুডে মিডিয়া গ্রুপ কর্তৃক সর্বস্বত্ব সংরক্ষিত
[email protected] ☎ ৮৮ ০১৭ ১৪৩৪ ৯৩৯৩
৭/ডি-১ (৭ম তলা), ব্লু ওয়াটার শপিং সিটি,
জিন্দাবাজার, সিলেট - ৩১০০, বাংলাদেশ।
Developed By - IT Lab Solutions Ltd.