Sylhet Today 24 PRINT

ই উ ক্রে নে র বিভিন্ন অঞ্চলে রা শি য়া র হা ম লা

সিলেটটুডে ডেস্ক |  ১৪ জানুয়ারী, ২০২৪

ছবি : সংগৃহীত

ইউক্রেনজুড়ে নতুন করে আক্রমণ চালিয়েছে রাশিয়া। শনিবার এ হামলা চালানো হয় বলে স্থানীয় কর্তৃপক্ষ ও ইউক্রেনীয় বিমানবাহিনী জানিয়েছে। এবারের আক্রমণে রাশিয়া হাইপারসনিক ক্ষেপণাস্ত্র ব্যবহার করেছে বলেও জানিয়েছে তারা।

ইউক্রেনীয় বিমানবাহিনী বলছে, রাশিয়া কিনঝাইল ক্ষেপণাস্ত্র ছুঁড়ে থাকতে পারে যা শব্দের চেয়ে কয়েক গুণ গতিতে ছুটতে পারে। ফলে এগুলোকে ভূপাতিত করা বেশ কঠিন।

উত্তর ইউক্রেনের চেরনিহিভ অঞ্চলের গভর্নর জানিয়েছে, এক স্থানে ক্ষয়ক্ষতি হয়েছে ক্ষেপণাস্ত্র হামলায়। তবে হতাহতের ঘটনা ঘটেনি। মধ্য ইউক্রেনের পল্টোভা অঞ্চলে ক্রেমেনচুকের ওপরে এক ক্ষেপণাস্ত্র ভূপাতিত করা হয়। সেখানেও এক ভবনে ক্ষয়ক্ষতি হয়েছে, কিন্তু কোনো হতাহতের ঘটনা ঘটেনি।

দক্ষিণ-পূর্ব ইউক্রেনের দিনিপ্রোপেত্রোভস্ক অঞ্চলে ক্রিভি রিহ জেলায় দুটি ক্রুজ ক্ষেপণাস্ত্র ভূপাতিত করা হয়েছে। ব্রিটিশ দৈনিক গার্ডিয়ানের খবর বলছে, মধ্য ইউক্রেনের কিরোভোহরাদ অঞ্চলের ক্রোপিভনিৎস্কি শহরেও বিস্ফোরণের ঘটনা ঘটেছে। তবে সেখান থেকেও হতাহতের কোনো খবর আসেনি।

আক্রমণের কবলে পড়েছিল পশ্চিম ইউক্রেনর খেমেলনিৎস্কি অঞ্চলও। তকে স্থানীয় কর্তৃপক্ষ কোনো গুরুতর অবকাঠামো বা বেসামরিকের ক্ষতি হয়নি বলে জানিয়েছে। পশ্চিম ইউক্রেনের রিভনে অঞ্চলে নিজেদের কার্যক্রম পরিচালনা করছিল ইউক্রেনের আকাশ প্রতিরক্ষা বাহিনী। ফলে সেখান থেকেও কোনো ক্ষয়ক্ষতি বা হতাহতের খবর আসেনি।

পশ্চিম ইউক্রেনের লভিভে সকাল সাড়ে ছয়টা নাগাদ সতর্কতা সংকেত বাজতে শোনা যায়। পরে তা অব্যাহত থাকে সকাল আটটা ২৫ মিনিট পর্যন্ত। তবে লভিভ অঞ্চলের গভর্নর দাবি করেন, রকেট তাদের আকাশসীমায় প্রবেশ করেনি।

এর আগে গত শুক্রবার ইউক্রেনের দক্ষিণের শহর খেরসনে হামলা চালিয়েছিল রাশিয়া। সেখানে মারা যান দুই জন।

টুডে মিডিয়া গ্রুপ কর্তৃক সর্বস্বত্ব সংরক্ষিত
[email protected] ☎ ৮৮ ০১৭ ১৪৩৪ ৯৩৯৩
৭/ডি-১ (৭ম তলা), ব্লু ওয়াটার শপিং সিটি,
জিন্দাবাজার, সিলেট - ৩১০০, বাংলাদেশ।
Developed By - IT Lab Solutions Ltd.