Sylhet Today 24 PRINT

প্রেসিডেন্ট প্রার্থী হিসেবে নিবন্ধিত ভ্লাদিমির পুতিন

সিলেটটুডে ডেস্ক |  ৩০ জানুয়ারী, ২০২৪

ফের রাশিয়ার প্রেসিডেন্ট নির্বাচনের প্রার্থী হিসেবে নিবন্ধিত হয়েছেন ভ্লাদিমির পুতিন। দেশটিতে আগামী ১৫ থেকে ১৭ মার্চ অনুষ্ঠেয় প্রেসিডেন্ট নির্বাচনের জন্য তিনি প্রার্থী হয়েছেন। যদিও ২০২০ সালে বিতর্কিত সাংবিধানিক সংস্কারের পর পুতিনের সামনে এখন অন্তত ২০৩৬ সাল পর্যন্ত ক্ষমতায় থাকার সুযোগ রয়েছে।

সোমবার (২৯ জানুয়ারি) দেশটির কেন্দ্রীয় নির্বাচন কমিশন এ তথ্য নিশ্চিত করেছে। কমিশনের বরাত দিয়ে রুশ বার্তাসংস্থা ইন্টারফ্যাক্সের প্রতিবেদনে এই কথা বলা হয়।

পুতিনের প্রতিদ্বন্দ্বী হিসেবে নির্বাচনে প্রার্থী হতে নিবন্ধিত হওয়ার জন্য পর্যাপ্ত স্বাক্ষর সংগ্রহ করতে পেরেছেন উদারপন্থী নেতা বরিস নাদেজদিন। তবে শেষ পর্যন্ত তাকে নির্বাচন করার অনুমতি দেওয়া হবে কিনা তা এখনও স্পষ্ট নয়।

২০২২ সালের ফেব্রুয়ারিতে ইউক্রেইনে ‘বিশেষ সামরিক অভিযান’ শুরু করেছে রাশিয়া। সে অভিযান এখনও চলছে। তার মধ্যেই রাশিয়ায় হতে চলেছে এই প্রেসিডেন্ট নির্বাচন। সমর্থক ও বিরোধী উভয় পক্ষের জোর ধারণা, পুতিন আবার রাশিয়ার প্রেসিডেন্ট হতে যাচ্ছেন।

চলতি শতাব্দীর শুরু থেকেই রাশিয়ার নেতৃত্ব দিচ্ছেন ৭১ বছর বয়সি পুতিন। ২০০০ সাল থেকে প্রেসিডেন্ট বা প্রধানমন্ত্রী হিসেবে রাশিয়ায় ক্ষমতায় আছেন পুতিন।

টুডে মিডিয়া গ্রুপ কর্তৃক সর্বস্বত্ব সংরক্ষিত
[email protected] ☎ ৮৮ ০১৭ ১৪৩৪ ৯৩৯৩
৭/ডি-১ (৭ম তলা), ব্লু ওয়াটার শপিং সিটি,
জিন্দাবাজার, সিলেট - ৩১০০, বাংলাদেশ।
Developed By - IT Lab Solutions Ltd.