Sylhet Today 24 PRINT

হেলিকপ্টার বিধ্বস্ত হয়ে চিলির সাবেক প্রেসিডেন্ট নিহত

সিলেটটুডে ডেস্ক |  ০৭ ফেব্রুয়ারী, ২০২৪

চিলির সাবেক প্রেসিডেন্ট সেবাস্তিয়ান পিনেরা

হেলিকপ্টার বিধ্বস্ত হয়ে নিহত হয়েছেন চিলির সাবেক প্রেসিডেন্ট সেবাস্তিয়ান পিনেরা (৭৪)। তিনি দুই মেয়াদে দেশটির প্রেসিডেন্ট হিসেবে দায়িত্ব পালন করেছিলেন।

এক বিবৃতিতে পিনেরার মৃত্যুর খবর নিশ্চিত করেছে তার দপ্তর।

বুধবার (৭ ফেব্রুয়ারি) এক প্রতিবেদনে এই তথ্য জানিয়েছে ব্রিটিশ সংবাদমাধ্যম বিবিসি।

প্রতিবেদনে বলা হয়, মঙ্গলবার (৬ ফেব্রুয়ারি) রাজধানী সান্তিয়াগোর ৯২০ কিলোমিটার দক্ষিণের লাগো রানকো জেলায় পিনেরার হেলিকপ্টারটি বিধ্বস্ত হয়। তিনি সেখানে সন্তান ও নাতি-নাতনিদের সঙ্গে অবকাশ কাটাতে গিয়েছিলেন।

পিনেরার দপ্তরের বিবৃতিতে বলা হয়, ‘আমরা অত্যন্ত দুঃখের সঙ্গে জানাচ্ছি, চিলি প্রজাতন্ত্রের সাবেক এই প্রেসিডেন্ট মারা গেছেন।’ তবে হেলিকপ্টারে থাকা অপর তিন আরোহী বেঁচে যান।

বিবিসির তথ্য অনুযায়ী, পিনেরা তার নিজের হেলিকপ্টারটি উড়িয়েছিলেন। তবে দুর্ঘটনার সময় তিনি পাইলটের আসনে ছিলেন এমন কোনও তথ্য এখনও আনুষ্ঠানিকভাবে নিশ্চিত করা হয়নি। তার মৃত্যুতে দেশটিতে জাতীয় শোক ঘোষণা করা হয়েছে এবং লাতিন আমেরিকার নানা রাজনৈতিক মঞ্চ ভেদে তার প্রতি শ্রদ্ধা জানানো হয়েছে।

উল্লেখ্য, রক্ষণশীল রাজনীতিবিদ সেবাস্তিয়ান পিনেরা ২০১০ সাল থেকে ২০১৪ সাল পর্যন্ত প্রথমবার আর ২০১৮ থেকে ২০২২ সাল নাগাদ দ্বিতীয়বার তিনি প্রেসিডেন্টের দায়িত্ব পালন করেন। একইসঙ্গে তিনি একজন বিলিয়নেয়ার ব্যবসায়ীও ছিলেন।

টুডে মিডিয়া গ্রুপ কর্তৃক সর্বস্বত্ব সংরক্ষিত
[email protected] ☎ ৮৮ ০১৭ ১৪৩৪ ৯৩৯৩
৭/ডি-১ (৭ম তলা), ব্লু ওয়াটার শপিং সিটি,
জিন্দাবাজার, সিলেট - ৩১০০, বাংলাদেশ।
Developed By - IT Lab Solutions Ltd.