Sylhet Today 24 PRINT

৪ ওয়েবসাইট বন্ধের সিদ্ধান্ত বিবিসির

ইন্টারন্যাশনাল ডেস্ক |  ১৮ মে, ২০১৬

খরচ কমাতে ৪টি ওয়েবসাইট বন্ধ করার সিদ্ধান্ত নিয়েছে বিবিসি। শুধু তাই নয়, আগামী দিনে আরও বেশ কয়েকটি নিজস্ব ওয়েবসাইট ছেঁটে ফেলতে চলেছে ব্রিটিশ সংবাদ মাধ্যম।

অস্তিত্ব টিকিয়ে রাখার চেষ্টায় কঠোর সিদ্ধান্ত নিল ব্রিটিশ ব্রডকাস্টিং কর্পোরেশন। মোট দেড় কোটি পাউন্ড লোকসান রুখতে কর্তৃপক্ষের সিদ্ধান্তে বন্ধ হতে চলেছে সংস্থার মালিকানায় থাকা ৪টি ওয়েবসাইট। দ্রুত ঝাঁপ পড়তে চলেছে বিবিসি ফুড, নিউজ ম্যাগাজিন, নিউজবিট এবং আইওয়ান্ডার ওয়েবসাইটগুলির। লাগাম টানা হচ্ছে সোশ্যাল মিডিয়ায় উপস্থিতি ও ডিজিটাল রেডিও এবং সঙ্গীতের গতিবিধির ওপরও।

জানা গেছে, বিবিসি'র অনলাইন নিউজ ম্যাগাজিনে তথ্যসমূহ কারেন্ট অ্যাফেয়ার্স শিরোনামে সংস্থার মূল ওয়েবসাইটের অন্তর্ভুক্ত করা হবে। বন্ধ হতে চলেছে বিবিসি'র ট্র্যাভেল ওয়েবসাইটটিও। এছাড়া বিবিসি ফুড ওয়েবসাইটে এযাবৎ প্রকাশিত প্রায় ১১,০০০ রেসিপি আর্কাইভ করা হবে বলেও সিদ্ধান্ত নিয়েছে কর্তৃপক্ষ।

সম্প্রতি সংস্থার ভবিষ্যৎ পরিকল্পনা বিষয়ক শ্বেতপত্র প্রকাশের প্রাক্কালে এমনই ঘোষণা করেছেন বিবিসি নিউজ ও কারেন্ট অ্যাফেয়ার্সের ডিরেক্টর জেমস হার্ডিং। তাঁর মতে, 'ইন্টারনেটের প্রয়োজনে বিবিসি-র সংজ্ঞায় রদবদল আনা জরুরী। তবে আমাদের লক্ষ্যে কোনো বদল ঘটবে না। অনলাইনে বিবিসি জনস্বার্থে সংবাদ, শিক্ষা ও বিনোদন বিষয়ক বিস্তারিত তথ্য পরিষেবা দিতে থাকবে।'
সূত্র: এই সময়

টুডে মিডিয়া গ্রুপ কর্তৃক সর্বস্বত্ব সংরক্ষিত
[email protected] ☎ ৮৮ ০১৭ ১৪৩৪ ৯৩৯৩
৭/ডি-১ (৭ম তলা), ব্লু ওয়াটার শপিং সিটি,
জিন্দাবাজার, সিলেট - ৩১০০, বাংলাদেশ।
Developed By - IT Lab Solutions Ltd.