Sylhet Today 24 PRINT

আলীর কফিন কাঁধে নেবেন হলিউড তারকা স্মিথ

সিলেটটুডে ইন্টারন্যাশনাল ডেস্ক |  ০৭ জুন, ২০১৬

বিখ্যাত মুষ্টিযোদ্ধা মোহাম্মদ আলীর দাফন হচ্ছে আগামী শুক্রবার, তার নিজ শহর লুইসভিলে। এর আগে আলীর কফিনটি গোটা শহরে প্রদক্ষিণ করার কথা রয়েছে। সে সময় তার কফিন বহন করবেন হলিউডের জনপ্রিয় তারকা উইল স্মিথ এবং ব্রিটিশ মুষ্ঠিযোদ্ধা ও হেভিওয়েট চ্যাম্পিয়ন লেনক্স লুইস।

তার শেষ বিদায়ের অনুষ্টানে  জাতি, ধর্ম, বর্ণ নির্বিশেষে হাজার হাজার মানুষের অংশ নেয়ার কথা রয়েছে। এটি অনলাইনের মাধ্যমে সরাসরি সম্প্রচার করা হবে।

শুক্রবার যারা আলীর কফিন বহন করবেন তাদের মধ্যে উল্লেখযোগ্য হচ্ছেন হলিউড তারকা উইল স্মিথ এবং ব্রিটিশ মুষ্ঠিযোদ্ধা ও হেভিওয়েট চ্যাম্পিয়ন লেনক্স লুইস। আরো থাকবেন আলীর দুই চাচাত ভাই জন গ্রেডি ও জান ওয়াডেল, ভাইয়ের ছেলে ইবন আলী, সাবেক শ্যালক ইয়ান কোমাবি এবং পারিবারিক বন্ধু জন রামসে।

আলীর শেষ বিদায়ের অনুষ্ঠানে দেশ বিদেশের সহস্রাধিক মানুষ অংশ নেবেন বলে ধারণা করা হচ্ছে। এদের মধ্যে উল্লেখযোগ্য হচ্ছেন তুরস্কের প্রেসিডেন্ট রেসেপ তায়েপ এরদোয়ান, জর্দানের বাদশাহ দ্বিতীয় আবদুল্লাহ ও সাবেক মার্কিন প্রেসিডেন্ট বিল ক্লিনটন।

প্রসঙ্গত, হলিউড তারকা উইল স্মিথ ২০০১ সালে আলীর জীবনী অবলম্বনে নির্মিত  চলচ্চিত্রে কেন্দ্রীয় চরিত্রে অভিনয় করেছিলেন। মুষ্ঠিযোদ্ধা ও সামাজিক কর্মী আলীর চরিত্রে অভিনয়ের জন্য তিনি সম্মানজনক একাডেমি ও গোল্ডেন গ্লোব অ্যাওয়ার্ডে সেরা অভিনেতা হিসেবে মনোনয়ন পেয়েছিলেন। 

টুডে মিডিয়া গ্রুপ কর্তৃক সর্বস্বত্ব সংরক্ষিত
[email protected] ☎ ৮৮ ০১৭ ১৪৩৪ ৯৩৯৩
৭/ডি-১ (৭ম তলা), ব্লু ওয়াটার শপিং সিটি,
জিন্দাবাজার, সিলেট - ৩১০০, বাংলাদেশ।
Developed By - IT Lab Solutions Ltd.