Sylhet Today 24 PRINT

প্রেম করে বিয়ে : পাকিস্তানে মেয়েকে পুড়িয়ে হত্যা

সিলেটটুডে ইন্টারন্যাশনাল ডেস্ক  |  ০৯ জুন, ২০১৬

পাকিস্তানে পরিবারের অমতে প্রেম করে বিয়ের অপরাধে জিনাত রফিক (১৮) নামে এক মেয়েকে তার মা পুড়িয়ে হত্যা করেছে। লাহোর পুলিশ পারভীন নামে ওই সন্তান হত্যাকারী মাকে গ্রেফতার করেছে। খবর বিবিসির।

পুলিশ জানায়, হাসান খান নামে এক যুবকের সঙ্গে পালিয়ে গিয়ে গত সপ্তাহে আদালতে বিয়ে করেছিল জিনাত। মঙ্গলবার এ কথা জানার পর তাকে পিটিয়ে গুরুতর আহত অবস্থায় তার শরীরে কেরোসিন ঢেলে আগুন ধরিয়ে দেয়া হয়। এ সময় তার আর্তচিৎকারে এলাকার মানুষ পুলিশকে খবর দেয়, কিন্তু পুলিশ আসার আগেই তার মৃত্যু হয়।

এ ঘটনায় দায়ের মামলার তদন্তকারী পুলিশ কর্মকর্তা এসপি ইবাদাত নিসার গণমাধ্যমকে বলেন, যদিও মেয়েটির মা এ হত্যার দায় স্বীকার করেছেন, তারপরও আমাদের মনে হয়না পঞ্চাশ বছর বয়সী নারীর একার পক্ষে এ কাজ করা সম্ভব। নিশ্চয়ই পরিবারের অন্য কোনো সদস্য এতে সহায়তা করেছে।

আমরা ঘটনার পর পালিয়ে যাওয়া মেয়েটির এক ভাইকে খুঁজছি। এক মাসের মধ্যে দেশটিতে এভাবে মেয়েদের পুড়িয়ে মারা এটি তৃতীয় ঘটনা। সপ্তাহখানেক আগে বিয়ের প্রস্তাব প্রত্যাখ্যান করায় ইসলামাবাদে মারিয়া সাদাকাত নামে এক স্কুল শিক্ষিকাকে পুড়িয়ে হত্যা করা হয়।

অ্যাবোটাবাদে এক মাস আগে গ্রামের মাতবরদের নির্দেশে এক কিশোরীকে একইভাবে পুড়িয়ে মারা হয়। তার বিরুদ্ধে অভিযোগ ছিল সে তার বান্ধবীকে প্রেমিকের সঙ্গে পালিয়ে যেতে সাহায্য করেছে।

টুডে মিডিয়া গ্রুপ কর্তৃক সর্বস্বত্ব সংরক্ষিত
[email protected] ☎ ৮৮ ০১৭ ১৪৩৪ ৯৩৯৩
৭/ডি-১ (৭ম তলা), ব্লু ওয়াটার শপিং সিটি,
জিন্দাবাজার, সিলেট - ৩১০০, বাংলাদেশ।
Developed By - IT Lab Solutions Ltd.