Sylhet Today 24 PRINT

চুমুতে প্রেমিকার মৃত্যু!

সিলেটটুডে ইন্টারন্যাশনাল ডেস্ক |  ১০ জুন, ২০১৬

মারিয়াম ডুক্রে-লিমে

অবিশ্বাস্য হলেও সত্য! ২০ বছর বয়সী তরুণী লিমের মৃত্যুর কারণ হলো একটা চুমু! ঘটনাটি ঘটেছে কানাডায়। মৃতের নাম মারিয়াম ডুক্রে-লিমে। প্রেমিকের চুমুতে এ মর্মান্তিক মৃত্যু ঘটে।

তার পরিবার জানায়, বাদামে দারুণ অ্যালার্জি ছিল লিমের। এ খবরটি জানতেন না প্রেমিক। আর তাই মেয়েটির মৃত্যুর কারণ হয়ে দাঁড়ালো প্রেমিকের চুমু। সেই প্রেমিকের নাম জানা যায়নি।

সিটিভি নিউজের প্রতিবেদনে জানানো হয়, ওই ছেলের সঙ্গে প্রেমের সম্পর্ক ছিলো ডুক্রে-লিমের। ওই দিন প্রেমিক পিনাট বাটার খেয়ে এসেছিলেন তার সঙ্গে দেখা করতে। কিন্তু বাদামে তার মারাত্মক অ্যালার্জি রয়েছে। প্রেমিক তাকে চুমু খাওয়ার পর থেকেই শুরু হয় সমস্যা।

প্রথমে অ্যাজমার সমস্যা দেখা দেয়। স্বস্তি পেতে ইনহেলার ব্যবহার করেন মারিয়াম। কিন্তু অবস্থা বেগতিক দেখে পুলিশে ফোন দেন প্রেমিক। প্যারামেডিক্স মেয়েটিকে এপিনেফ্রাইনের এক ডোজ প্রদান করেন। কিন্তু এর পরেই তার কার্ডিওপালমোনারি অ্যারেস্ট ঘটে যায়। তৎক্ষণাৎ হাসপাতালে নেওয়া হয় তাকে।

চিকিৎসক জানান, যখন সমস্যা শুরু হয় তখন তার কাছে এপিনেফ্রাইন প্রয়োগের জন্যে মেডিকঅ্যালার্ট বা এপিপেন ছিল না। এর আগে নাকি মেয়েটি সবাইকে বলতেন যে তার অ্যালার্জির সমস্যা অনেক কমে এসেছে।

মন্ট্রিলের চিলড্রেন হসপিটালের চিকিৎসক ড. ক্রিস্টিন ম্যাককুসকার জানান, অ্যালার্জিঘটিত সমস্যা সমালানোর সবচেয়ে জরুরি পদক্ষেপটি হলো অন্যদের নিজের এ রোগের জানান দেওয়া এবং সব সময় সঙ্গে এপিপেন রাখা। যেখানেই যান পরিচিতদের বলে রাখা ভালো যে, আমার খাবারে অ্যালার্জি রয়েছে এবং সঙ্গে এপিপেন আছে। কাজেই কোনো ঝামেলা হলে একটু সহায়তা করতে হবে।

ডুক্রে-লিমের মা মিশেলাইন ডুক্রে জানান, তার মেয়ের এ মৃত্যু কখনোই মেনে নেওয়া যায় না। অন্যরাও যেন এ ঘটনা থেকে সাবধান হয়ে যান।

টুডে মিডিয়া গ্রুপ কর্তৃক সর্বস্বত্ব সংরক্ষিত
[email protected] ☎ ৮৮ ০১৭ ১৪৩৪ ৯৩৯৩
৭/ডি-১ (৭ম তলা), ব্লু ওয়াটার শপিং সিটি,
জিন্দাবাজার, সিলেট - ৩১০০, বাংলাদেশ।
Developed By - IT Lab Solutions Ltd.