Sylhet Today 24 PRINT

মডেলের সঙ্গে সেলফি, চাঁদ দেখা কমিটি থেকে মুফতি বরখাস্ত

সিলেটটুডে ডেস্ক |  ২৪ জুন, ২০১৬

পাকিস্তানের কিম কারদিশিয়ানখ্যাত 'আবেদনময়ী' মডেল কান্দিল বালুচের সঙ্গে সেলফি তোলায় পাকিস্তানের উচ্চপদস্থ ধর্মীয় ব্যক্তিত্ব মুফতি আবদুল কাভিকে সরকারের একটি উচ্চ পর্যায়ের কমিটি থেকে বরখাস্ত করা হয়েছে।

বিতর্কিত আচরণের জন্য মুফতি কাভিকে কঠোরভাবে ধমকিয়েছে দেশটির ধর্ম বিষয়ক মন্ত্রণালয়।

বৃহস্পতিবার ধর্মবিষয়ক মন্ত্রণালয় থেকে জারি করা এক আদেশে মুফতি কাভিকে পাকিস্তানের জাতীয় চাঁদ দেখা কমিটি থেকে ছাঁটাই করা করা হয়। এ কমিটির সিদ্ধান্ত অনুযায়ী দেশটিতে পবিত্র রমজান শুরু ও শেষ হয়।

রক্ষণশীল মুসলিম দেশ পাকিস্তানে আবেদনময়ী কান্দিল একজন বিতর্কিত মডেল। গত সপ্তাহে সামাজিক যোগাযোগ মাধ্যম ফেসবুকে মুফতি কাভি ও তার কিছু ছবি এবং ভিডিও প্রকাশিত হয়।

এতে কাভি ও কান্দিলের ঘনিষ্ঠতা ধরা পড়ে। ছবিতে মোবাইল ফোনে আলাপরত মুফতি কাভির সঙ্গে তার টুপি মাথায় উত্তেজক মুখভঙ্গিরত কান্দিলকে দেখা যায়।

এমন বিতর্কিত ছবি প্রকাশের পর সামাজিক যোগাযোগ মাধ্যমে মুফতি কাভিকে নিয়ে তুমুল সমালোচনা ও উপহাস শুরু হয়।

পরে মুফতি কাভিকে ইসলামের নামে কলংক আখ্যা দেন মডেল কান্দিল। তিনি সিনিয়র এই আলেমকে অসংলগ্ন আচরণের জন্যও অভিযুক্ত করেন।

বিতর্কের মুখে মুফতি কাভিকে সাবেক ক্রিকেটার ইমরান খানের নেতৃত্বাধীন তেহরিকে ইনসাফ দল থেকেও বহিষ্কার করা হয়েছে।

এদিকে ধর্ম মন্ত্রণালয়ের মুখপাত্র বলেছেন, কাভির বিতর্কিত সেলফি ও আচরণের ব্যাপারে জাতীয় ওলামা পরিষদের মতামত পাওয়ার পর তার পরিণতি নির্ধারণ করা হবে।

মডেল কান্দিলের ফেসবুকে প্রকাশিত ভিডিওতে মুফতি কাভিকে বলতে দেখা গেছে, তিনি এই বিতর্কিত মডেলকে ধর্মীয় বিষয়ে পথ দেখাবেন এবং মডেল তার ছাত্রী হতে রাজি হয়েছেন।

মডেলেরে অনুরোধেই তার সঙ্গে দেখা করেছেন বলে দাবি করেন মুফতি। ভিডিও ও ছবি প্রকাশের মাধ্যমে যে বিড়ম্বনার সৃষ্টি করেছেন, তার জন্য মডেল ক্ষমা চেয়েছেন বলেও দাবি তার।

তবে মডেল কান্দিল দাবি করেন, একটি টিভি চ্যানেলে দেখা হলে তার ফোন নম্বর চান ওই মুফতি। পরে তিনি অসংলগ্ন আচরণ করতে শুরু করেন।

সেলফি প্রকাশের ব্যাপারে কান্দিল বলেন, আমার মনে হয়েছিল যে, ওই মুফতির মুখোশটা প্রকাশ করা দরকার।

তিনি বলেন, এই মুফতি যখন একা থাকেন, তখন তার খাসলত হয় এক রকম। আর যখন তিনি অনুসারীদের সঙ্গে থাকেন, তখন তার আচরণ হয় আরেক রকম।

কান্দিল আরও বলেন, এই মুফতি ইসলামের নামে কলংক হয়েও নিজেকে ইসলামের অভিভাবক দাবি করেন।

এদিকে মুফতি কাভির মুখোশ উন্মোচনের ঘটনায় মডেল কান্দিলকে অনলাইনে ব্যাপক সংখ্যক পাকিস্তানি নারীবিদ্বেষী কটূক্তি করেছে। তবে চাঁছাছোলা মন্তব্যের জন্য পাকিস্তানের তরুণ প্রজন্মের প্রশংসায় ভাসছেন তিনি।

টুডে মিডিয়া গ্রুপ কর্তৃক সর্বস্বত্ব সংরক্ষিত
[email protected] ☎ ৮৮ ০১৭ ১৪৩৪ ৯৩৯৩
৭/ডি-১ (৭ম তলা), ব্লু ওয়াটার শপিং সিটি,
জিন্দাবাজার, সিলেট - ৩১০০, বাংলাদেশ।
Developed By - IT Lab Solutions Ltd.