Sylhet Today 24 PRINT

ইস্তাম্বুলে হামলার সতর্কবার্তা দিয়েছিলেন গোয়েন্দারা

সিলেটটুডে ইন্টারন্যাশনাল ডেস্ক |  ৩০ জুন, ২০১৬

তুরস্কের ইস্তাম্বুল বিমানবন্দরে জঙ্গিদের বড় কোনও হামলা হতে পারে এমন সতর্কবার্তা আগেই দিয়ে রেখেছিলো তুর্কি গোয়েন্দা বাহিনী। ঘটনার ২০ দিন আগে বিমানবন্দর কর্তৃপক্ষকে হুঁশিয়ার করা হয়। হামলার সময়ের সিসিটিভি ফুটেজ ও মোবাইল ফোনের ভিডিও বিশ্লেষণ করে এগোচ্ছে তদন্তকাজ।

মঙ্গলবার রাতে তুরস্কের ইস্তাম্বুল বিমানবন্দরে বন্দুক ও বোমা হামলায় কেউ দায় স্বীকার করেনি। তবে এর পেছনে কোনো ইসলামিক জঙ্গি সংগঠন রয়েছে বলে দাবি করেছে স্থানীয় গণমাধ্যমগুলো। ইস্তাম্বুলে ইসলামিক স্টেট আইএস জঙ্গিরা হামলা চালাতে পারে এমন সতর্কবার্তা আরও ২০ দিন আগেই সর্বোচ্চ পর্যায়কে জানিয়েছিলেন গোয়েন্দারা।

হামলার সময়ের সিসিটিভি ফুটেজ ও মোবাইল ফোনের ভিডিও বিশ্লেষণ শুরু করেছে তুরস্কের পুলিশ। সামাজিক মাধ্যমে ছড়িয়ে পড়া ফুটেজে দেখা গেছে একটি বোমা বিস্ফোরণের প্রায় ২০ সেকেন্ড আগে পুলিশ আত্মঘাতী হামলাকারীকে গুলি করেছিলো।

ঘটনার পর তুরস্কের প্রেসিডেন্ট রিসেপ তাইয়েপ এরদোগানকে ফোন করে হামলার তীব্র নিন্দা জানিয়েছেন মার্কিন প্রেসিডেন্ট বারাক ওবামা। ওদিকে, সিআইএ প্রধান হুশিয়ারি করেছেন যে একই ধরনের হামলা যুক্তরাষ্ট্রের মাটিতেও ঘটতে পারে।

বুধবারের হামলাসহ গত ১ বছরে তুরস্কে বিভিন্ন সন্ত্রাসী হামলায় আড়াইশ’রও বেশি মানুষ প্রাণ হারিয়েছেন।

টুডে মিডিয়া গ্রুপ কর্তৃক সর্বস্বত্ব সংরক্ষিত
[email protected] ☎ ৮৮ ০১৭ ১৪৩৪ ৯৩৯৩
৭/ডি-১ (৭ম তলা), ব্লু ওয়াটার শপিং সিটি,
জিন্দাবাজার, সিলেট - ৩১০০, বাংলাদেশ।
Developed By - IT Lab Solutions Ltd.