Sylhet Today 24 PRINT

দুই রাশিয়ান পাইলটকে হত্যা করেছে আইএস

সিলেটটুডে ইন্টারন্যাশনাল ডেস্ক |  ১০ জুলাই, ২০১৬

সিরিয়ার পালমিরা শহরে রাশিয়ান মিলিটারী বিমানে হামলা চালিয়ে দুই পাইলটকে হত্যা করেছে তথাকথিত আইএস জঙ্গিরা। স্থানীয় পত্রিকাগুলোকে এই খবর জানিয়েছে রাশিয়ান মিলিটারী।

সিরিয়ান এমআই-২৫ হেলিকপ্টারটি চালাচ্ছিলেন রিয়াফাগাত খাবিবুলিন এবং ইয়েভজেনি ডলগিন নামের দুই পাইলট। শুক্রবার সিরিয়ার প্রাচীন শহর পালমিরাতে এই হামলার শিকার হন তারা।

সিরিয়ান সরকারের অনুরোধে আইএস বিরোধী একটি অপারেশনে যুক্ত ছিলো তারা। পরে আইএস এই হামলার দায় স্বীকার করে। সাইট মনিটরিং গ্রুপ জানিয়েছে, হেলিকাপ্টারে থাকা পাইলটদের জঙ্গিদের বিরুদ্ধে কাজ করার আহ্বান জানিয়েছিলো সিরিয়া সরকার।

তারা তাদের সমস্ত গুলি শেষ করে ফেরত আসার সময়ই আক্রমণের শিকার হয়। পরে সিরিয়ান সরকারি সেনাদলের এলাকায় এসেই হেলিকপ্টারটি বিধ্বস্ত হয়।

নিহত দুই পাইলটকেই রাশিয়ান স্টেট অ্যাওয়ার্ডের জন্য মনোনিত করা হয়েছে। ২০১৫ সালে সেপ্টেম্বরে মস্কোর মিলিটারী অপারেশন শুরু করার পর থেকে এ পর্যন্ত অন্তত রাশিয়ান সেনা মৃত্যুবরণ করেছেন ১২ জন।  

আইএস এবং অন্যান্য বিদ্রোহী দলের বিরুদ্ধে কাজ করতে সিরিয়ান প্রেসিডেন্ট বাশার আল-আসাদের দলকে সহায়তা করছে রাশিয়া। বিশেষ করে বিমান হামলা করা সিরিয়ান আর্মিদের সহায়তা করাই তাদের কাজ।

টুডে মিডিয়া গ্রুপ কর্তৃক সর্বস্বত্ব সংরক্ষিত
[email protected] ☎ ৮৮ ০১৭ ১৪৩৪ ৯৩৯৩
৭/ডি-১ (৭ম তলা), ব্লু ওয়াটার শপিং সিটি,
জিন্দাবাজার, সিলেট - ৩১০০, বাংলাদেশ।
Developed By - IT Lab Solutions Ltd.