Sylhet Today 24 PRINT

স্কাইপে সংবাদ সম্মেলনে আসছেন জাকির নায়েক

অনলাইন ডেস্ক |  ১৪ জুলাই, ২০১৬

ঢাকার গুলশানে জঙ্গি হামলার পর সবকিছু ওলট-পালট হয়ে গেছে বিতর্কিত ইসলামী বক্তা জাকির নায়েকের। হামলায় অংশ নেওয়া দুই জঙ্গি জাকির নায়েক দ্বারা প্রভাবিত হওয়ার প্রমাণ পাওয়ার পর বাংলাদেশ ও ভারতে ব্যাপক সমালোচিত হন তিনি। বাংলাদেশে তার মালিকানাধীন পিস টিভি নিষিদ্ধ করা হয়েছে ইতোমধ্যেই। ভারতে বিভিন্ন শ্রেণি-পেশার মানুষ তার গ্রেপ্তারের দাবিও জানিয়েছে।

এমন পরিস্থিতিতে সৌদি আরব থেকে দেশে ফেরার পর সংবাদ সম্মেলন করার ঘোষণা দিলেও ভারত ফিরছেন না তিনি। তবে সংবাদ সম্মেলন করবেন স্কাইপের মাধ্যমে।

তার একজন মুখপাত্রের বরাত দিয়ে ভারতের "আজকাল" জানিয়েছে, বৃহস্পতিবার (১৪ জুলাই) স্কাইপ–এর মাধ্যমে সাংবাদিক সম্মেলন করবেন জাকির নায়েক। সংবাদ সম্মেলনে বলিউড ব্যক্তিত্ব, আইনজীবী এবং কয়েকটি স্বেচ্ছাসেবী সংস্থার সদস্যরাও উপস্থিত থেকে বক্তব্য রাখবেন।

জাকির নায়েক এখন মদিনায় রয়েছেন। তার মুখপাত্র জানিয়েছিলেন, মদিনা থেকে একটি সম্মেলনে যোগ দেওয়ার জন্য দক্ষিণ আফ্রিকায় যাবেন। তবে দেশে কবে ফিরবেন, জানাননি।

১ জুলাই ঢাকার হলি আর্টিসান রেস্তোরাঁয় হামলার সঙ্গে জাকির নায়েকের নাম জড়ায়। জানা যায়, দুই হামলাকারী রোহান ইমতিয়াজ এবং মুবাশশের আহমেদ তার ভাষণ শুনেই উদ্বুদ্ধ হয়েছিল। তার পরেই ঢাকার অনুরোধে জাকিরের ভাষণ নিয়ে তদন্ত শুরু করে কেন্দ্রীয় স্বরাষ্ট্র মন্ত্রণালয় ও মহারাষ্ট্র সরকার। যদিও জাকিরের তরফে জানানো হয়েছে, এখন পর্যন্ত কোনো সংস্থা তার বিরুদ্ধে ওঠা অভিযোগ নিয়ে জবাবদিহি চায়নি।

শোনা যাচ্ছে, মহারাষ্ট্রের গোয়েন্দা দপ্তরও নাকি তার বিরুদ্ধে মামলা করার মতো তথ্য–সাবুদ খুঁজে পায়নি।

জাকিরকে বিবৃতি দিয়ে ক্লিনচিট দিয়েছেন মজলিশি ইত্তিহাদুল মুসলিমিন বিধায়ক ইমতিয়াজ জাজিল। জাজিলের এই বিবৃতিকে আবার এক হাত নিয়েছেন প্রবীণ আইনজীবী তথা এন সি পি সদস্য মজিদ মেমন।

২০১০ সালে সন্ত্রাসে উস্কানি দেওয়ার অভিযোগে জাকিরের ওপর আমেরিকা নিষেধাজ্ঞা জারি করে। তার বিরুদ্ধে জাকিরের হয়ে আইনি লড়াই চালিয়েছিলেন এই মেমন।

মেমনের মতে, সন্ত্রাসে যোগসাজশের অভিযোগ নিয়ে জাকিরকেই কথা বলতে হবে।

এদিকে জাকিরকে ‘‌কাফির’‌, ‘খলনায়ক’‌–এর তকমা দিয়ে তার মাথার দাম ১৫ লক্ষ টাকা ঘোষণা দিয়েছে শিয়া সংগঠন হুসেইনি টাইগার্স।

সংগঠনের প্রধান সৈয়দ কালবে হোসেন লাকভি জানালেন, জাকির ইসলাম ধর্মগুরুকে অপমান করেছেন। তাই তাকে খুন করলে পুরস্কার দেওয়া হবে। নাকভির বাবা মৌলবি সৈয়দ কালবে সাদিক অল ইন্ডিয়া মুসলিম পারসোনাল ল বোর্ডের সহ সভাপতি।

টুডে মিডিয়া গ্রুপ কর্তৃক সর্বস্বত্ব সংরক্ষিত
[email protected] ☎ ৮৮ ০১৭ ১৪৩৪ ৯৩৯৩
৭/ডি-১ (৭ম তলা), ব্লু ওয়াটার শপিং সিটি,
জিন্দাবাজার, সিলেট - ৩১০০, বাংলাদেশ।
Developed By - IT Lab Solutions Ltd.