Sylhet Today 24 PRINT

আইএস বিরোধী অভিযান আরও জোরালো হবে: ওঁলাদ

সিলেটটুডে ইন্টারন্যাশনাল ডেস্ক |  ১৫ জুলাই, ২০১৬

নিচ শহরে ট্রাক চালিয়ে সন্ত্রাসী হামলার নিন্দা জানিয়ে দেয়া ভাষণে প্রেসিডেন্ট ফ্রাঁসোয়া ওঁলাদ বলেছেন এখন থেকে আইএস বিরোধী অভিযান আরও জোরালো হবে।  

প্রেসিডেন্ট ওঁলাদ বলেন, নতুন এ হত্যাযজ্ঞে দেশের মানুষ গভীরভাবে মর্মাহত। নারী ও শিশুসহ এ হত্যাকে নৃশংস মন্তব্য করে তিনি বলেন, এটা নিশ্চয়ই সন্ত্রাসীদের কাজ।

বৃহস্পতিবার (১৪ জুলাই) স্থানীয় সময় রাত সাড়ে ১০টার দিকে উৎসব অনুষ্ঠানে ট্রাক চালিয়ে ভয়াবহ হামলা এ পর্যন্ত ৮৪ জন নিহত হয়েছেন। আহত হয়েছেন শতাধীক।

নিরাপত্তার দায়িত্বে থাকা পুলিশের গুলিতে হামলাকারী মারা গেছে। হামলাকারী তিউনিসিয়ান বংশদ্ভূত ফরাসি নাগরিক বলে জানিয়েছে পুলিশ। তবে তার নাম জানা যায়নি। এদিকে এই হামলার পর উল্লাস প্রকাশ করে টুইট করেছে আইএস সমর্থকরা।

শেষরাতে জাতির উদ্দেশে দেয়া এক ভাষণে দেশটিতে ৮ মাস আগে জারি করা জরুরি অবস্থার মেয়াদ আরও তিন মাস বাড়ানোর ঘোষণা দেন। একই সঙ্গে পরিস্থিতি সামাল দিতে রিজার্ভ সেনা সদস্যদের তলব করেন প্রেসিডেন্ট ওঁলাদ।

গত বছরের ১৩ নভেম্বর প্যারিসের থিয়েটার হল, ফুটবল স্টেডিয়ামসহ পৃথক তিনটি স্পটে একযোগে হামলা চালায় সন্ত্রাসীরা। হামলায় ১৪৭ জনের মৃত্যু হয়।

টুডে মিডিয়া গ্রুপ কর্তৃক সর্বস্বত্ব সংরক্ষিত
[email protected] ☎ ৮৮ ০১৭ ১৪৩৪ ৯৩৯৩
৭/ডি-১ (৭ম তলা), ব্লু ওয়াটার শপিং সিটি,
জিন্দাবাজার, সিলেট - ৩১০০, বাংলাদেশ।
Developed By - IT Lab Solutions Ltd.