Sylhet Today 24 PRINT

নিহতের সংখ্যা বেড়ে ৮০, আফগানিস্তানে একদিনের রাষ্ট্রীয় শোক

সিলেটটুডে ইন্টারন্যাশনাল ডেস্ক |  ২৪ জুলাই, ২০১৬

আফগানিস্তানের রাজধানী কাবুলের কাছে সংখ্যালঘু হাজারা সম্প্রদায়ের বিক্ষোভে ইসলামিক স্টেট (আইএস) জঙ্গিদের আত্মঘাতী বোমা হামলায় নিহতের সংখ্যা বেড়েছে। প্রথমে অর্ধশত নিহতের খবর পাওয়া গেলে পরে এই সংখ্যা অন্তত ৮০ বলে জানা গেছে। গতকালই হামলার দায় স্বীকার করেছে জঙ্গি গোষ্ঠী ইসলামিক স্টেট (আইএস)।

এদিকে আত্মঘাতী হামলায় নিহতদের স্মরণে একদিনের শোক ঘোষণা করা হয়েছে। রোববার সারাদেশে শোক পালন করা হচ্ছে। দেশটির প্রেসিডেন্ট আশরাফ ঘানি টেলিভিশনে দেয়া এক ভাষণে বলেছেন, আইএসকে এই হামলার জন্য কঠিন মূল্য দিতে হবে। হামলাকে ‘যুদ্ধাপরাধ’ বলে নিন্দা জানিয়েছে আফগানিস্তানের জাতিসংঘ মিশন। ওই হামলার তীব্র নিন্দা জানিয়ে এক দিনের জাতীয় শোক ঘোষণা করেছেন প্রেসিডেন্ট ঘানি।

বিদ্যুৎ সংযোগ লাইন পরিবর্তনের সিদ্ধান্তের বিরুদ্ধে এবং বিদ্যুতের দাবিতে রাজধানীতে প্রতিবাদ বিক্ষোভ করছিল সংখ্যালঘু শিয়া হাজেরা সম্প্রদায়। সে সময় এক আত্মঘাতী হামলাকারী শান্তিপূর্ণ ওই কর্মসূচিতে বিস্ফোরণ ঘটায়।

লিভিশনের ফুটেজে দেখা গেছে, বিস্ফোরণের পর ঘটনাস্থলে অনেক রক্তাক্ত মরদেহ পড়ে আছে। দেশটির স্বাস্থ্য মন্ত্রণালয়ের মুখপাত্র মোহাম্মদ ইসমাইল কৌসি জানিয়েছেন, হামলায় কমপক্ষে ৮০ জন নিহত ও দুই শতাধিক আহত হয়েছে।

টুডে মিডিয়া গ্রুপ কর্তৃক সর্বস্বত্ব সংরক্ষিত
[email protected] ☎ ৮৮ ০১৭ ১৪৩৪ ৯৩৯৩
৭/ডি-১ (৭ম তলা), ব্লু ওয়াটার শপিং সিটি,
জিন্দাবাজার, সিলেট - ৩১০০, বাংলাদেশ।
Developed By - IT Lab Solutions Ltd.