Sylhet Today 24 PRINT

ফ্রান্সে গির্জায় হামলা : পাদ্রিসহ দুই হামলাকারী নিহত

সিলেটটুডে ইন্টারন্যাশনাল ডেস্ক |  ২৬ জুলাই, ২০১৬

ফ্রান্সের হৌতে নরম্যান্ডির সেইন্ট-ইতিয়েনে-দু-রৌভরে কমিউনের চার্চ অফ দ্য গ্যাম্বেট্টায় অস্ত্রধারীদের হামলায় গির্জাটির পাদ্রি নিহত হয়েছেন। পাদ্রিকে ছুরিকাঘাতে হত্যা করা হয়েছে বলে দেশটির গণমাধ্যম সুত্রে জানা গেছে। এই ঘটনায় দুই হামলাকারীও পুলিশের গুলিতে নিহত হয়েছেন। এর আগে মঙ্গলবার স্থানীয় সময় সকাল ৯টা ৪৫ মিনিটে দুই ব্যক্তি ছুরি হাতে প্রবেশ করে গির্জায় থাকা লোকদের জিম্মি করেন।

এ সময় গির্জায় একজন পাদ্রি ও দুজন সিস্টারসহ কয়েকজন দর্শনার্থী ছিলেন। মোট ছয়জনকে জিম্মি করা হয়েছিল বলে জানিয়েছে স্থানীয় সংবাদমাধ্যম মেট্রো নিউজ।

ফ্রেঞ্চ টিভি জানিয়েছে, পুলিশ ঘটনাস্থলে আসার পর গুলির শব্দ শোনা গেছে। পুলিশের গুলিতে দুই অস্ত্রধারী নিহত হয়েছেন। পুলিশ পুরো ঘটনাস্থল ঘিরে রেখেছে এবং সেখান দিয়ে লোক চলাচল বন্ধ করে দিয়েছে। আর এ হামলার ঘটনায় আহত অন্তত একজনকে চিকিৎসাসেবা দেওয়া হচ্ছে।

স্থানীয় বিউটি পার্লারে কাজ করেন ইউলালি গার্সিয়া নামের এক নারী জানিয়েছেন, তিনি নিহত ৯২ বছর বয়সী পাদ্রিকে ছোটবেলা থেকেই চিনতেন। এসময় গার্সিয়া আরো বলেন, আমার পরিবার এখানে গত ৩৫ বছর ধরে বসবাস করছে। আর আমরা তাকে সবাই চিনতাম। তিনি খুবই চুপচাপ স্বভাবের মানুষ ছিলেন। কখনোই নিজের প্রতি লোককে আকৃষ্ট করতে চাইতেন না তিনি। কমিউনিটির লোকরা তাঁকে খুবই শ্রদ্ধা করতেন।

আজকের এই হামলা কারা চালিয়েছে তা এখনো নিশ্চিত হওয়া যায়নি। আর হামলাকারীদের উদ্দেশ্য কী ছিল তাও পরিষ্কার নয়। তবে চলতি মাসের শুরুর দিকে দেশটির নিস শহরে বাস্তিল দিবসের উৎসবে ট্রাকচাপা দিয়ে ৮০ জনকে হত্যা করে এক তিউনিসীয় জঙ্গি। ইরাক ও সিরিয়াভিত্তিক জঙ্গি সংগঠন দাবি করে তিউনিসীয় নাগরিক ওই হামলাকারী তাদের উৎসাহেই হামলাটি চালায়। ওই হামলার পর থেকেই ফ্রান্সে ইসলামী সন্ত্রাসবাদের বিরুদ্ধে উচ্চ সতর্কতা জারি করা হয়েছে।

টুডে মিডিয়া গ্রুপ কর্তৃক সর্বস্বত্ব সংরক্ষিত
[email protected] ☎ ৮৮ ০১৭ ১৪৩৪ ৯৩৯৩
৭/ডি-১ (৭ম তলা), ব্লু ওয়াটার শপিং সিটি,
জিন্দাবাজার, সিলেট - ৩১০০, বাংলাদেশ।
Developed By - IT Lab Solutions Ltd.