Sylhet Today 24 PRINT

কাবুলের হোটেলে তালিবান হামলা পুলিশসহ নিহত ৪

সিলেটটুডে ইন্টারন্যাশনাল ডেস্ক |  ০১ আগস্ট, ২০১৬

আফগানিস্তানের রাজধানী কাবুলের নর্থগেট হোটেলে সোমবার ভোরে তালিবানদের ট্রাক বোমা হামলায় এক পুলিশ নিহত হয়েছেন। শক্তিশালী এ বোমা হামলার পর জঙ্গীদের সঙ্গে নিরাপত্তা বাহিনীর বন্দুকযুদ্ধ শুরু হয়। হামলায় অংশগ্রহণকারী তিন জঙ্গীর মৃত্যুর মধ্য দিয়ে সাত ঘন্টার বন্দুকযুদ্ধ শেষ হয়েছে।

সোমবারের বোমা হামলার প্রচন্ডতায় নর্থগেট হোটেল থেকে কয়েক কিলোমিটার দূরে পর্যন্ত কম্পন অনুভূত হয় বলে এপি জানিয়েছে। বোমা হামলার পর জঙ্গীরা কাবুল বিমানবন্দরের নিকটবর্তী হোটেলটিতে ঢুকে পড়ে। এ সময় নিরাপত্তা বাহিনীর সঙ্গে তাদের সংঘর্ষ শুরু হয়।

কাবুল পুলিশের প্রধান আবদুল রহমান রাহিমী বলেছেন, একজন পুলিশ নিহত ও অন্য তিনজন আহত হয়েছেন। তবে হোটেলের কর্মী ও অতিথিরা অক্ষত রয়েছেন। বোমা হামলাকারীসহ তিন তালিবান নিহত হয়েছেন।

হোটেলের একটি সুত্রের বরাতে স্থানীয় তোলো টিভি জানিয়েছে, ১১ বিদেশীসহ হোটেলের সব অতিথি ও কর্মীরা রাতভর কয়েকটি সেফ রুমে অবস্থান করেছেন।

তালিবান মুখপাত্র জবিহুল্লাহ মুজাহিদ বলেছেন, ট্রাক বোমা বিস্ফোরণের পরপর গ্রেনেড ও অন্যান্য অস্ত্রসজ্জিত যোদ্ধারা হোটেল কম্পাউন্ডে প্রবেশ করে। এ হামলায় শতাধিক ‘দখলদার আমেরিকান’ নিহত হয়েছে বলে তালিবান মুখপাত্র দাবি করেন।

কাবুলে ভ্রমণকারী বিদেশী ব্যবসায়ী ও ঠিকাদাররা সাধারণত নর্থগেট হোটেলে অবস্থান করে থাকেন। এর আগে ২০১৩ সালের জুলাই মাসে হোটেলটিতে তালিবান হামলার ঘটনা ঘটে। সেবারও জঙ্গীরা প্রথমে ট্রাক বোমা হামলা ও পরে নিরাপত্তা বাহিনীর সঙ্গে গোলাগুলিতে জড়িয়ে পড়ে। ওই হামলায় নেপালের চার নাগরিকসহ মোট নয়জন নিহত হয়।

টুডে মিডিয়া গ্রুপ কর্তৃক সর্বস্বত্ব সংরক্ষিত
[email protected] ☎ ৮৮ ০১৭ ১৪৩৪ ৯৩৯৩
৭/ডি-১ (৭ম তলা), ব্লু ওয়াটার শপিং সিটি,
জিন্দাবাজার, সিলেট - ৩১০০, বাংলাদেশ।
Developed By - IT Lab Solutions Ltd.