Sylhet Today 24 PRINT

‘আল্লাহু আকবর’ ২৯ বার, ‘মৃত্যু এগিয়ে আসছে’ ১৭ বার শুনে বিমানে আতঙ্ক!

সিলেটটুডে ইন্টারন্যাশনাল ডেস্ক |  ১৪ সেপ্টেম্বর, ২০১৬

‘মৃত্যু এগিয়ে আসছে’ ১৭ বার , ‘আমরা মরতে চলেছি’ ৯ বার এবং  ‘আল্লাহু আকবর’ ২৯ বার। মাঝ আকাশে এক যাত্রীর কাছ থেকে এই বাক্যগুলো  শুনে আতঙ্কগ্রস্থ হয়ে পড়েন সোমবার ইতালির গ্যাটউইক থেকে ভেনিসগামী একটি বিমানের যাত্রীরা।

বিশ্বজুড়ে জঙ্গিবাদ সমস্যার কারণে আতঙ্কের মাত্রাও বেড়ে যায় কয়েকগুন। কেউ পাশে, কেউ বা পিছনে তাকিয়ে দেখতে পান, এক ব্যক্তি ক্রমাগত আউড়ে চলেছেন এই বাক্যগুলি৷ প্রায় দু’ঘণ্টা ধরে! বিরামহীন! ততক্ষণে ইজি জেট-এর যাত্রীদের অবস্থা কাহিল। দুঃস্বপ্নের ওই ১২০ মিনিট তাঁদের কাছে প্রায় ১২০ বছরের সমান হয়ে ওঠে৷ নিরুপায় হয়ে কাঁদতে শুরু করেন তাঁদের অনেকেই৷ করুণ ছবিটি ধরা পড়ে এক যাত্রীর মোবাইলে তোলা ১১ মিনিটের ভিডিওয়৷

লুসি অসুলিভান নামের আর এক যাত্রীর জবানিতে ধরা পড়ে ওই দুঃসহ দু’ঘণ্টার অসহায়তা৷ “আমাদের মনে হয়েছিল, হয়তো আর বেঁচে ফিরতে পারব না৷ শুধু মনে হওয়া নয়, আমরা একপ্রকার নিশ্চিত ছিলাম৷ কারণ কী হচ্ছে, কেন হচ্ছে, ওই ব্যক্তিটিই বা কে– কোনও কিছুই ঠাওরাতে পারছিলাম না৷ তখন শুধুই মৃত্যুর প্রতীক্ষা৷ এই প্রথম এত কাছ থেকে মৃত্যুভয় অনুভব করলাম৷ তবে বেশ কিছুক্ষণ পর ওই ব্যক্তির কাছে পৌঁছে আবিষ্কার করি, ওকে ঘিরে ধরেছে অনেকে৷ বন্ধ করানো হয়েছে মুখের বুলি৷”

এরপর কর্মকর্তারা ওই ব্যক্তিকে হাতকড়া পরান৷  পরে তাকে হোম অফিসের নজরদারিতে নেয়া হয়েছে। জানা গেছে এই ব্যক্তি ইতালিতে একজন আশ্রয়প্রার্থী।

 

সূত্র: এক্সপ্রেস ইউকে

টুডে মিডিয়া গ্রুপ কর্তৃক সর্বস্বত্ব সংরক্ষিত
[email protected] ☎ ৮৮ ০১৭ ১৪৩৪ ৯৩৯৩
৭/ডি-১ (৭ম তলা), ব্লু ওয়াটার শপিং সিটি,
জিন্দাবাজার, সিলেট - ৩১০০, বাংলাদেশ।
Developed By - IT Lab Solutions Ltd.