Sylhet Today 24 PRINT

হাজার কেজি ওজনের ষাঁড়, মাংস পেল দুই হাজার পরিবার

ইন্টারন্যাশনাল ডেস্ক |  ১৪ সেপ্টেম্বর, ২০১৬

ষাঁড়ের ওজন এক টন, মানে এক হাজার কেজি! অর্থাৎ সাধারণ ষাঁড়ের চেয়ে প্রায় তিন গুণ ষাঁড়টি। এমন একটি ষাঁড় কোরবানি করে দুই হাজার পরিবারের মধ্যে বিলিয়ে দেয়া হয়েছে। গতকাল মঙ্গলবার মালয়েশিয়ার লসং এলাকায় দাতুক আমার মসজিদের পাশে এমন একটি ষাঁড় কোরবানি দেয়া হয়।

এই কোরবানির আয়োজন করেছিল লসং বাদান উখওয়া দারুল ঈমান নামে একটি প্রতিষ্ঠান। কোরবানির সাক্ষী ছিল হাজারখানেক মানুষ।

পুরো আয়োজনের উদ্যোক্তা ছিলেন প্রতিষ্ঠানের চেয়ারম্যান জুলফাজলি হাসান। তারা প্রতি বছরই প্রতিজনে ২০০০ মালয়েশীয় রিংগিতের বিনিময়ে বিত্তবানদের এমন একটি মহৎ কাজের অংশীদার হওয়ার সুযোগ করে দেন।

জুলফাজলি বলেন, আমরাই প্রথম এই উদ্যোগ নিই। প্রথমে ৩৫০ কেজি ওজনের একটি ষাঁড় কোরবানি দেয়ার পরিকল্পনা ছিল। পরে আমার এক বন্ধু জানালো, একটা ষাঁড় পাওয়া যাবে দাম পড়বে ১৬ হাজার রিংগিত। ওজন হবে এক টন! হুলু তেরংগানুর তেলেমং এ আমরা মালিকের কাছে যাই। তিনি সব শুনে আমাকে অনেক কমে দিয়েছেন। মাত্র ১৩ হাজার রিংগিতেই ষাঁড়টি আমাদের দিয়েছেন।

এই ষাঁড় কোরবানির সেই দৃশ্য এখন ফেসবুকে ঘুরে বেড়াচ্ছে। মালয়েশিয়ার প্রায় প্রতিটি মানুষ জানে এর গল্প।

জুলফাজলি জানান, লসংয়ের দেড় থেকে দুই হাজার পরিবারের কাছে এই মাংস পৌঁছাবে। প্রত্যেক পরিবার আধা কেজির মতো মাংস পাবে। এভাবে গরীব মানুষকে একদিনের জন্য হলেও মাংস দিয়ে রাতের খাবার খাওয়ার সুযোগ করে দিতে পারা কোরবানির দিন জুলফাজলির সবচে বড় আনন্দের। সূত্র: বারনামা

টুডে মিডিয়া গ্রুপ কর্তৃক সর্বস্বত্ব সংরক্ষিত
[email protected] ☎ ৮৮ ০১৭ ১৪৩৪ ৯৩৯৩
৭/ডি-১ (৭ম তলা), ব্লু ওয়াটার শপিং সিটি,
জিন্দাবাজার, সিলেট - ৩১০০, বাংলাদেশ।
Developed By - IT Lab Solutions Ltd.