Sylhet Today 24 PRINT

ভারতের সেনাঘাঁটিতে সন্ত্রাসী হামলায় শেখ হাসিনার নিন্দা

সিলেটটুডে ডেস্ক |  ২০ সেপ্টেম্বর, ২০১৬

ভারতের একটি সামরিক ঘাঁটিতে সন্ত্রাসী হামলায় সেনা সদস্য হতাহতের ঘটনায় তীব্র নিন্দা জানিয়েছেন বাংলাদেশের প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

প্রধানমন্ত্রী শেখ হাসিনা ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীর কাছে পাঠানো এক বার্তায় বাংলাদেশ সরকার ও জনগণের পক্ষে এ ঘটনায় তীব্র নিন্দা জানিয়ে হতাহত সেনা সদস্যের পরিবারের সদস্যদের প্রতি সহানুভূতি প্রকাশ করেন।

তিনি বার্তায় ভারতের সশস্ত্র বাহিনীর আহত সেনা সদস্যদের দ্রুত আরোগ্য কামনা করেন।

বার্তায় প্রধানমন্ত্রী বলেন, “সন্ত্রাস ও উগ্রবাদী সহিংসতার বিরুদ্ধে ‘জিরো টলারেন্স’ নীতির অংশ হিসেবেই বাংলাদেশ এই কঠিন সময়ে ভারতের পাশে থাকবে।

“ঘনিষ্ঠ বন্ধু ও প্রতিবেশী হিসেবে এই অঞ্চলের বিভিন্ন এলাকা ও সীমানাজুড়ে চলমান সব হুমকি নির্মূলে আমরা একসঙ্গে কাজ করব।”

সব ধরনের সন্ত্রাস ও উগ্রবাদী ধ্যান-ধারণা এবং এর সহিংস প্রকাশের নিন্দা জানিয়ে এর বিরুদ্ধে বাংলাদেশের অবস্থান পুনর্ব্যক্ত করেন তিনি।

এর আগে ভারতে নিযুক্ত বাংলাদেশের হাই কমিশনার সৈয়দ মুয়াজ্জেম আলী সিএনএন-নিউজ১৮-কে দেওয়া সাক্ষাৎকারে প্রধানমন্ত্রীর বার্তার উল্লেখ করে ভারতের পাশে থাকার কথা জানান।

“আমাদের প্রধানমন্ত্রী এ ঘটনায় বাংলাদেশের শক্ত অবস্থানের কথা জানিয়েছেন। সন্ত্রাসবাদের বিরুদ্ধে আমাদের ‘জিরো টলারেন্স’ রয়েছে। ভারতের জন্য কঠিন এ সময়ে বাংলাদেশ তাদের পাশে থাকবে।”

উল্লেখ্য, রোববার (১৮ সেপ্টেম্বর) চার অস্ত্র ও গ্রেনেডধারী উরির সামরিক ঘাঁটিতে ঢুকে হামলা চালিয়ে ১৭ ভারতীয় সেনাকে হত্যা করে; হামলায় আহত হন আরও ৩৫ জন। পরে হামলাকারীরাও পাল্টা গুলিতে মারা যান। ২০১৪ সালের পর কাশ্মিরের উত্তরাঞ্চলে বিচ্ছিন্নতাবাদী হামলাগুলোর মধ্যে রোববারের হামলাকে ‘সবচেয়ে প্রাণঘাতী’ বলা হচ্ছে।

এই হামলার পেছনে পাকিস্তানের হাত রয়েছে অভিযোগ তুলে পাকিস্তানকে ‘কড়া জবাব’ দেওয়ার হুমকি দিয়েছে ভারত।

টুডে মিডিয়া গ্রুপ কর্তৃক সর্বস্বত্ব সংরক্ষিত
[email protected] ☎ ৮৮ ০১৭ ১৪৩৪ ৯৩৯৩
৭/ডি-১ (৭ম তলা), ব্লু ওয়াটার শপিং সিটি,
জিন্দাবাজার, সিলেট - ৩১০০, বাংলাদেশ।
Developed By - IT Lab Solutions Ltd.