Sylhet Today 24 PRINT

অ্যাসাঞ্জের ইন্টারনেট সংযোগ বিচ্ছিন্নের অভিযোগ উইকিলিকসের

অনলাইন ডেস্ক |  ১৮ অক্টোবর, ২০১৬

উইকিলিকসের প্রতিষ্ঠাতা জুলিয়ান অ্যাসাঞ্জকে হত্যা করা হয়েছে এমন এক গুজব চলাকালে উইকিলিকস জানিয়েছে তার ইন্টারনেট সংযোগ ইকুয়েডর বিচ্ছিন্ন করে দিয়েছে বলে তার প্রতিষ্ঠিত উইকিলিকসের পক্ষ থেকে অভিযোগ করা হয়েছে।

সোমবার এক টুইট বার্তায় উইকিলিকস এ তথ্য জানিয়েছে। খবর রয়টার্সের

উইকিলিকস বলছে, আমরা নিশ্চিত করে বলছি সম্প্রতি হিলারি ক্লিনটনের প্রচার শিবিরের চেয়ারম্যান জন পডেস্টারের ইমেইল হ্যাক করে একটি ব্যবসায়িক প্রতিষ্ঠানকে অর্থের বিনিময়ে দেয়া হিলারির তিনটি বক্তব্য প্রকাশ করার প্রেক্ষিতে শনিবার বিকেল ৫টায় অ্যাসাঞ্জের ইন্টারনেট সংযোগ বিচ্ছিন্ন করে দেওয়া হয়েছে।

তবে এ বিষয়ে লন্ডনে ইকুয়েডরের দূতাবাস ও লন্ডনের মেট্রোপলিটন পুলিশ কর্তৃপক্ষের কোন মন্তব্য পাওয়া যায়নি।

ধর্ষণ মামলায় কারণে যুক্তরাজ্য থেকে সুইডেনে হস্তান্তর এড়াতে ২০১২ সাল থেকে লন্ডনের একুয়েডর দূতাবাসেই অবস্থান করছেন অ্যাসাঞ্জ। তার ভাষ্য,সুইডেন গেলে তাকে জোর করে যুক্তরাষ্ট্রের কাছে হস্তান্তর করা হবে। গোপন তথ্য ফাঁসের অভিযোগে অ্যাসাঞ্জের বিরুদ্ধে যুক্তরাষ্ট্রে ফৌজদারি মামলা রয়েছে। দেশটিতে উইকিলিকসের কার্যক্রম নিয়ে একটি অপরাধ তদন্তও চলমান।

গত সোমবার উইকিলিকসের অফিসিয়াল টুইটার অ্যাকাউন্ট থেকে করা রহস্যময় তিনটি টুইট ঘিরে সামাজিক যোগাযোগ মাধ্যমের বিভিন্ন পোস্ট পর্যালোচনা করে এ গুজবের কথা জানিয়েছিল টাইম.কম। তবে এ গুজবের সত্যতা পাওয়া যায় নি। উলটো উইকিলিকসের পক্ষে থেকে জুলিয়ান অ্যাসাঞ্জের ইন্টারনেট সংযোগ বিচ্ছিন্ন করার অভিযোগ করা হয়।

টুডে মিডিয়া গ্রুপ কর্তৃক সর্বস্বত্ব সংরক্ষিত
[email protected] ☎ ৮৮ ০১৭ ১৪৩৪ ৯৩৯৩
৭/ডি-১ (৭ম তলা), ব্লু ওয়াটার শপিং সিটি,
জিন্দাবাজার, সিলেট - ৩১০০, বাংলাদেশ।
Developed By - IT Lab Solutions Ltd.