Sylhet Today 24 PRINT

কলকাতার প্রগতিশীল রাজনৈতিক আন্দোলনের কর্মী অরিন্দম মুন্সি আর নেই

নিজস্ব প্রতিবেদক |  ২০ অক্টোবর, ২০১৬

পশ্চিমবঙ্গের প্রগতিশীল রাজনৈতিক আন্দোলনের কর্মী অরিন্দম মুন্সি আর নেই। বুধবার দিবাগত রাতে (বৃহস্পতিবার) কলকাতার একটি নার্সিং হোমে মাত্র ৫২ বছর বয়সে হৃদরোগে আক্রান্ত হয়ে মৃত্যুবরণ করেছেন তিনি।

তাঁর মৃত্যুর খবর নিশ্চিত করেছেন তাঁর বন্ধু ও রাজনৈতিক আন্দোলনের সহযোদ্ধা রবীন দাস। অরিন্দমের স্ত্রীর নাম অঞ্জনা মুন্সি। তাদের একটি কন্যা সন্তান রয়েছে।

অরিন্দম মুন্সি ২০১৩ সালে বাংলাদেশের ঐতিহাসিক শাহবাগ গণজাগরণ আন্দোলনের সমর্থনে কলকাতায় মিছিল সমাবেশের অন্যতম উদ্যোক্তা ছিলেন। বাংলাদেশের ব্লগার হত্যা ও জঙ্গি হামলার প্রতিবাদে সবসময় সোচ্চার দেখা গেছে তাকে।  ৮০ দশকে বাম রাজনীতির সাথে জড়িত অরিন্দমের আদি বাড়ি বাংলাদেশের রাজশাহীতে। পূর্ব পুরুষ ভারতের পশ্চিমবঙ্গে পাড়ি দেয়ার পর সেখানেই তাঁর জন্ম ও বেড়ে উঠা।

রবীন দাস সামাজিক যোগাযোগ মাধ্যমে জানিয়েছেন, হৃদরোগে আক্রান্ত হওয়ায় হাসপাতালে ভর্তি ছিলেন তিনি, শারীরিক অবস্থার অবনতি ঘটলে সেখানেই তাঁর মৃত্যু হয়।

গত ১৭ অক্টোবর রাতে সামাজিক যোগাযোগ মাধ্যম ফেসবুকে সর্বশেষ স্ট্যাটাস দিয়ে অরিন্দম লিখেছিলেন, " সকল বন্ধুদের উদ্দেশ্যে জানিয়ে রাখি বিগত কয়েকদিন বিশেষ কারণে ফেসবুকে নিয়মিত আসতে পারছিনা। আরো কিছুদিন হয়তো এই দশা চলবে।
শুভ রাত্রি"


জানা গেছে অসুস্থতাজনিত কারণে সবকিছুর বাইরে কিছুদিন বিশ্রামে যেতে চেয়েছিলেন তিনি। তবে সেই অসুস্থতা থেকে সেরে না উঠে একেবারেই না ফেরার দেশে পাড়ি জমালেন বন্ধুমহলে আগাগোড়া অসাম্প্রদায়িক বলে পরিচিত অরিন্দম।

টুডে মিডিয়া গ্রুপ কর্তৃক সর্বস্বত্ব সংরক্ষিত
[email protected] ☎ ৮৮ ০১৭ ১৪৩৪ ৯৩৯৩
৭/ডি-১ (৭ম তলা), ব্লু ওয়াটার শপিং সিটি,
জিন্দাবাজার, সিলেট - ৩১০০, বাংলাদেশ।
Developed By - IT Lab Solutions Ltd.