Sylhet Today 24 PRINT

পাকিস্তানি সেনার গুলিতে ১ ভারতীয় সেনা নিহত, আহত ৪

সিলেটটুডে ইন্টারন্যাশনাল ডেস্ক |  ২১ নভেম্বর, ২০১৬

কাশ্মীর সীমান্তে পাকিস্তানের সেনাবাহিনীর হামলায় ভারতীয় এক সেনাসদস্য নিহত হয়েছে। এ সময় গুরুতর আহত হয়েছে আরও ৪ জন। রোববার (২০ নভেম্বর) রাতে ভারত নিয়ন্ত্রিত জম্মু ও কাশ্মীরের রাজৌরি সেক্টরে এ ঘটনা ঘটে।

ইন্ডিয়া এক্সপ্রেসের খবরে বলা হয়, গত বৃহস্পতিবার থেকেই জম্মু-কাশ্মীরের রাজৌরিতে ভারতীয় সেনা ঘাঁটি লক্ষ্য করে হামলা চালাতে শুরু করে পাকিস্তান সেনা। পাল্টা গুলি চালায় ভারতীয় সেনারাও। কিন্তু অতর্কিতে হামলায় গুলিবিদ্ধ হন ৫ ভারতীয় সেনা। তাদের মধ্যে বিএসএফ হেড কনস্টেবল রাজ সিংহ মারা যান। বাকিদের চিকিৎসা চলছে।

সেনা সূত্রের বরাতে পত্রিকাটি আরও জানিয়েছে, দু’পক্ষের মধ্যে গুলি বিনিময় এখনও চলছে।

ভারতীয় সেনাবাহিনীর উত্তরাঞ্চলীয় কমান্ড এক টুইটের মাধ্যমে জানায়, ‘গুলির জবাব দেওয়া হচ্ছে এবং ভবিষ্যতেও উপযুক্ত জবাব দেওয়া হবে।’

এর আগে রাজৌরির নওশেরা ও সুন্দারবানি এলাকার নিয়ন্ত্রণরেখায় ভারতের তল্লাশিচৌকি ও বেসামরিক লক্ষ্যবস্তুতে মর্টার ও ছোট ছোট আগ্নেয়াস্ত্র দিয়ে হামলা চালায় পাকিস্তানি সেনারা।

গত ২৯ সেপ্টেম্বর পাকিস্তান নিয়ন্ত্রিত কাশ্মীরে অংশে ভারতের সার্জিক্যাল স্ট্রাইট অভিযান পরিচালিত হয়। এর পর থেকে নিয়ন্ত্রণরেখা ও আন্তর্জাতিক সীমান্ত বরাবর ২৮৬টি গোলাগুলির ঘটনা ঘটে। এসব ঘটনায় এখনও পর্যন্ত ১৪ জন ভারতীয় সেনাসহ মোট ২৬ জনের মৃত্যু হয়েছে। অন্যপক্ষে পাকিস্তানের ৭ সেনাসহ নিহত হয়েছে ১৫ জনের বেশি।

টুডে মিডিয়া গ্রুপ কর্তৃক সর্বস্বত্ব সংরক্ষিত
[email protected] ☎ ৮৮ ০১৭ ১৪৩৪ ৯৩৯৩
৭/ডি-১ (৭ম তলা), ব্লু ওয়াটার শপিং সিটি,
জিন্দাবাজার, সিলেট - ৩১০০, বাংলাদেশ।
Developed By - IT Lab Solutions Ltd.