Sylhet Today 24 PRINT

পাকিস্তানে বোমা হামলায় কমপক্ষে ২৫ জন নিহত

সিলেটটুডে ডেস্ক |  ১৩ মে, ২০১৭

পাকিস্তানের দক্ষিণ-পশ্চিমাঞ্চলে জ্যেষ্ঠ এক রাজনীতিককে লক্ষ্য করে বোমা হামলায় কমপক্ষে ২৫ জন নিহত হয়েছে। আহত হয়েছে আরো ৩৭ জন।

দেশটির স্বাস্থ্য কর্মকর্তারা এই তথ্য জানিয়েছেন।

পাকিস্তান সরকারের এক মুখপাত্র জানান, স্থানীয় সময় শুক্রবার জুমার নামাজের পরপরই বেলুচিস্তান প্রদেশের প্রশাসনিক রাজধানী কোয়েটা থেকে ৫০ কিলোমিটার দূরে মাসতুং শহরে বোমা বিস্ফোরিত হয়।

স্বাস্থ্য কর্মকর্তাদের ভাষ্য, হামলায় পাকিস্তানের পার্লামেন্টের উচ্চকক্ষ সিনেটের ডেপুটি চেয়ারম্যান আবদুল গফুর হায়দারি সামান্য আহত হয়েছেন। তবে তাঁর গাড়িচালক এবং ওই গাড়িতে থাকা ঘনিষ্ঠ একজন নিহত হয়েছেন।

মাসতুং জেলার স্বাস্থ্য কর্মকর্তা ডা. শের আহমেদ বলেন, ‌‘তিনি (আবদুল গফুর হায়দারি) এ বিস্ফোরণে সামান্য আহত হয়েছেন। কিন্তু তাঁর পাশে বসে থাকা ব্যক্তি ও গাড়ির চালক নিহত হয়েছেন।’

শের আহমেদ জানান, হামলায় গুরুতর আহত ৩৭ জনকে চিকিৎসার জন্য কোয়েটায় পাঠানো হয়েছে।

হামলার বিষয়ে স্থানীয় এক গণমাধ্যমকে হায়দারি জানান, তিনি গুরুতর আহত নন।

‌‘আমি ভালো আছি। আল্লাহকে ধন্যবাদ। আমি আহত। আমাকে কোয়েটার সম্মিলিত সামরিক হাসপাতালে চিকিৎসার জন্য নিয়ে যাওয়া হচ্ছে’, বলেন হায়দারি।

 ‘বিস্ফোরণটি আমার গাড়ির কাছেই ঘটেছে। গাড়ির সামনের কাচ ভেঙে এসে আমার গায়ে লাগে। বিস্ফোরণের পর পাশের জানালার কাচও ভেঙে যায়’, যোগ করেন সিনেটের ডেপুটি চেয়ারম্যান।

হায়দারি ডানপন্থী দল জামায়াতে উলামা ইসলাম পার্টির (জেইউআই-এফ) এর সদস্য। ২০০৮ সাল থেকে তিনি সিনেটর হিসেবে দায়িত্ব পালন করে আসছেন। ২০১৫ সাল থেকে সিনেটের ডেপুটি চেয়ারম্যান হিসেবেও দায়িত্ব পালন করছেন তিনি। তাঁর ওপর হামলার দায় স্বীকার করেনি কোনো পক্ষ।

টুডে মিডিয়া গ্রুপ কর্তৃক সর্বস্বত্ব সংরক্ষিত
[email protected] ☎ ৮৮ ০১৭ ১৪৩৪ ৯৩৯৩
৭/ডি-১ (৭ম তলা), ব্লু ওয়াটার শপিং সিটি,
জিন্দাবাজার, সিলেট - ৩১০০, বাংলাদেশ।
Developed By - IT Lab Solutions Ltd.