Sylhet Today 24 PRINT

লন্ডনে অগ্নিকান্ড, একই কক্ষে মিলল ৪২টি মৃতদেহ!

সিলেটটুডে ইন্টারন্যাশনাল ডেস্ক |  ২১ জুন, ২০১৭

ইংল্যান্ডের রাজধানী লন্ডনের পুড়ে যাওয়া গ্রেনফেল টাওয়ারের একটি কক্ষ থেকে একসঙ্গে ৪২টি মৃতদেহ উদ্ধারের কথা জানা গেছে। ২৪তলা ভবনটির বেঁচে যাওয়া এক বাসিন্দা বিষয়টি ইউটিউবে পোস্ট করা ভিডিওতে এ তথ্য জানিয়েছেন।

লন্ডনভিত্তিক সংবাদ মাধ্যম দ্য মিরর জানায়, পুড়ে কালো হয়ে যাওয়া বহুতল ভবনে অভিযান চালিয়ে এ ভয়াবহ দৃশ্যটি দেখতে পায় ফায়ার ব্রিগেডের কর্মীরা। এই বাহিনীতে থাকা একজন বন্ধুর বরাত দিয়ে ওই বাসিন্দা বিষয়টি জানিয়েছেন।

বাসিন্দা আরো বলেন, ‘আমার এক বন্ধু ফায়ার ব্রিগেডের হয়ে কাজ করেন, ঠিক আছে? গতকাল ফোনে তিনি আমাকে বলেন তারা একটি কক্ষে ৪২টি মৃতদেহ পেয়েছেন।

(জীবন বাঁচাতে) তারা একইসঙ্গে লুকিয়ে ছিল। কেউ জানে না।’ তিনি বলেন, ‘এর কারণ হলো আমরা ওই ভাইকে (বন্ধু) চিনি, যিনি ফায়ার সার্ভিস কর্মী। তিনি আমাদের বলেছেন—কিন্তু তিনি আপনাদের বলতে  পারবেন না। তাঁর পরিচয় প্রকাশ পেলে তিনি চাকরীচ্যুত হতে পারেন বা এ রকম কিছু হবে। তবে তিনি বলেন, তাঁরা ৪২টি মৃতদেহ একটি কক্ষে পেয়েছেন। এদের মধ্য শিশু থেকে বৃদ্ধ সবাই রয়েছে।’

লন্ডনের সর্বশেষ তথ্য অনুযায়ী, চারদিন আগে গ্রেনফেল টাওয়ারে লাগা আগুনে ৭৯ নিহত হয়েছে। তবে এ সংখ্যা আরো বাড়তে পারে।

এদিকে, পপ তারকা লিলি অ্যালেন মৃত্যুর সংখ্যা কম দেখানোয় কর্তৃপক্ষ ও টেলিভিশনের সমালোচনা করেছেন। তাঁর দাবি, নিহতের সংখ্যা ১৫০-এর কাছাকাছি হবে। অনানুষ্ঠানিকভাবে এ তথ্য আমি পুলিশ ও ফায়ার সার্ভিসের লোকজনের কাছে জেনেছি।’

সূত্র: এনটিভি বিডি

টুডে মিডিয়া গ্রুপ কর্তৃক সর্বস্বত্ব সংরক্ষিত
[email protected] ☎ ৮৮ ০১৭ ১৪৩৪ ৯৩৯৩
৭/ডি-১ (৭ম তলা), ব্লু ওয়াটার শপিং সিটি,
জিন্দাবাজার, সিলেট - ৩১০০, বাংলাদেশ।
Developed By - IT Lab Solutions Ltd.