Sylhet Today 24 PRINT

পাকিস্তানকে সন্ত্রাসী কর্মকাণ্ড বন্ধের আহবান ট্রাম্প-মোদির

সিলেটটুডে ডেস্ক |  ২৭ জুন, ২০১৭

সন্ত্রাসবাদ মোকাবেলায় এক সঙ্গে কাজ করার অঙ্গীকার করেছেন যুক্তরাষ্ট্রের প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্প ও ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি। বিবিসি জানিয়েছে, দুই নেতা একই সঙ্গে পাকিস্তানকে সন্ত্রাসী কর্মকাণ্ড বন্ধে উদ্যোগী হওয়ারও আহবান জানিয়েছেন।

সোমবার দুইদিনের রাষ্ট্রীয় সফরে হোয়াইট হাউজে পোঁছালে ভারতীয় প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীকে লাল গালিচা সংবর্ধনা দেয় ট্রাম্প প্রশাসন। পরবর্তীতে দু’দেশীয় নেতার সাক্ষাতের পর ভারতকে যুক্তরাষ্ট্রের সত্যিকারের বন্ধু বলে উল্লেখ করেন মার্কিন প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্প।

এরপর দ্বিপাক্ষিক বৈঠকের পর হোয়াইট হাউজের রোজ গার্ডেনে এক সংবাদ সম্মেলনে এই দুই নেতা জানান, বৈশ্বিক সন্ত্রাসবাদ বন্ধে তারা বদ্ধ পরিকর। অর্থনীতি ও জলবায়ু পরিবর্তনসহ নানা বিষয়ে একযোগে কাজ করারও অঙ্গীকার করেন তারা।

বৈঠকে পাকিস্তান এই অঞ্চলে সন্ত্রাসবাদকে উস্কে দিচ্ছে বলে মোদির পক্ষ থেকে অভিযোগ করা হয়। এসময় দুই নেতাই সামরিক সহযোগিতা এবং আন্তর্জাতিক নিরাপত্তায় পরস্পরের সহযোগিতা বাড়ানোর উপর জোর দেন। পরবর্তী সংবাদ সম্মেলনেও তারা বিষয়টি নিয়ে বলেন, ভারতের ভূমিতে কোনো ধরণের অনুপ্রবেশমূলক হামলা অথবা সন্ত্রাসী কর্মকাণ্ড উস্কে দেয়ার ক্ষেত্রে সতর্ক হতে হবে পাকিস্তানকে। এছাড়া নিজের দেশের অভ্যন্তরীণ জঙ্গি গোষ্ঠীদের দমনেও পাকিস্তানকে সফল পদক্ষেপ নিতে হবে।

টুডে মিডিয়া গ্রুপ কর্তৃক সর্বস্বত্ব সংরক্ষিত
[email protected] ☎ ৮৮ ০১৭ ১৪৩৪ ৯৩৯৩
৭/ডি-১ (৭ম তলা), ব্লু ওয়াটার শপিং সিটি,
জিন্দাবাজার, সিলেট - ৩১০০, বাংলাদেশ।
Developed By - IT Lab Solutions Ltd.