Sylhet Today 24 PRINT

নিউ ইয়র্কের হাসপাতালে চিকিৎসকের গুলিতে চিকিৎসক নিহত

সিলেটটুডে ডেস্ক |  ০১ জুলাই, ২০১৭

যুক্তরাষ্ট্রের নিউ ইয়র্ক সিটির একটি হাসপাতালে চাকরি হারানো এক চিকিৎসকের গুলিতে আরেক চিকিৎসক নিহত হয়েছেন। এ ঘটনায় আহত হয়েছেন আরো ছয়জন।

স্থানীয় সময় শুক্রবার ওই চিকিৎসক একটি স্বয়ংক্রিয় রাইফেল নিয়ে ব্রঙ্কস-লেবানন হসপিটাল সেন্টারে ঢুকে তাণ্ডব চালানোর পর আত্মহত্যা করেন।

ঘটনাটিকে ‘কর্মস্থলের সঙ্গে সম্পর্কিত সহিংসতা’ মনে করা হচ্ছে বলে জানিয়েছেন কর্মকর্তারা।

এক সংবাদ সম্মেলনে পুলিশ কমিশনার জেমস ও’নিল জানিয়েছেন, সাদা একটি মেডিকেল ল্যাব কোট পরে বন্দুকধারী নিউ ইয়র্কের ব্রঙ্কস এলাকার ওই হাসপাতালটিতে গিয়েছিলেন। হামলা চালানোর পর তিনি নিজের শরীরে আগুন ধরিয়ে দেয়ার চেষ্টা করেছিলেন।

পরে পুলিশ ওই ভবনটিতে তল্লাশি চালিয়ে তাকে মৃত অবস্থায় পায়; নিজ বন্দুকের গুলিতে তিনি আত্মহত্যা করেছেন বলে জানিয়েছেন ও’নিল।

এ ঘটনাকে ‘বিচ্ছিন্ন ঘটনা’ হিসেবে চিহ্নিত করেছেন নিউ ইয়র্ক সিটি মেয়র বিল দে ব্লাজিও। ঘটনাটিকে ‘কর্মক্ষেত্রের সঙ্গে সম্পর্কিত ঘটনা’ বলে মনে হচ্ছে বলে জানিয়েছেন তিনি। এটি কোনো ‘সন্ত্রাসী ঘটনা’ নয় বলেও মন্তব্য করেছেন তিনি।

সংবাদ সম্মেলনে তিনি বলেন, “এক চিকিৎসক নিহত হয়েছেন। আহতদের মধ্যেও কয়েকজন চিকিৎসক রয়েছেন। হামলাকারীকে বাধা দেয়ার চেষ্টা করেছিলেন তারা।”

হামলাকারী একটি স্বয়ংক্রিয় রাইফেলে সজ্জিত ছিল বলে জানিয়েছেন ও’নিল।

তবে মেয়র বা পুলিশ কেউই তাৎক্ষণিকভাবে সন্দেহভাজন হামলাকারী চিকিৎসকের বা হতাহতদের পরিচয় প্রকাশ করেননি। হামলাকারী চিকিৎসক ৯৭২ শয্যার ওই হাসপাতালের সাবেক কর্মী বলে জানিয়েছেন ও’নিল।

ব্রঙ্কস পৌরসভার প্রেসিডেন্ট রুবেন দিয়াজ হামলাকারী চিকিৎসের নাম ডা. হেনরি বেলো এবং তাকে হাসপাতালটি থেকে বরখাস্ত করা হয়েছিল বলে ডব্লিউএবিসি নিউজকে জানিয়েছেন। অন্যান্য গণমাধ্যম বেলোকে ফ্যামিলি মেডিসিনে বিশেষজ্ঞ ৪৫ বছর বয়সী চিকিৎসক বলে জানিয়েছে।

তবে নিউ ইয়র্ক টাইমস ও দ্য নিউ ইয়র্ক ডেইল নিউজের প্রতিবেদনে অনামা সূত্রের বরাতে বলা হয়েছে, যৌন হয়রানির অভিযোগে বরখাস্ত হওয়ার আগে নিজেই চাকরি ছেড়ে চলে গিয়েছিলেন বেলো।

টুডে মিডিয়া গ্রুপ কর্তৃক সর্বস্বত্ব সংরক্ষিত
[email protected] ☎ ৮৮ ০১৭ ১৪৩৪ ৯৩৯৩
৭/ডি-১ (৭ম তলা), ব্লু ওয়াটার শপিং সিটি,
জিন্দাবাজার, সিলেট - ৩১০০, বাংলাদেশ।
Developed By - IT Lab Solutions Ltd.