Sylhet Today 24 PRINT

টুইট করা আধুনিক জমানার রাষ্ট্রপতির কাজ: ট্রাম্প

সিলেটটুডে ডেস্ক |  ০২ জুলাই, ২০১৭

সামাজিক যোগাযোগ মাধ্যম বিশেষ করে টুইটারে সবচেয়ে বেশি সরব আমেরিকার প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্প। এরপক্ষে সাফাইও গেয়েছেন তিনি।

ট্রাম্প বলেন, ‘আমার সামাজিক যোগাযোগ মাধ্যম ব্যবহারের বিষয়টি রাষ্ট্রপতিসুলভ নয়- এটা আধুনিক জমানার রাষ্ট্রপতির কাজ।’

টুইটারে নিয়মিত টুইট করার কারণে ডেমোক্রেট ও রিপাবলিকান উভয় দলের লোকদের কাছেই সমালোচনার শিকার হয়ে আসছিলেন ট্রাম্প। হোয়াইট হাউস ও ট্রাম্পের ব্যক্তিগত সহকারীরা বারবার হাত বাড়িয়ে দেওয়ার চেষ্টা চালিয়েছে তাকে। ট্রাম্পের পক্ষে কথা বলতে গিয়ে বেশ কয়েকবার বিব্রতকর অবস্থায় পরেছেন তার প্রেস সেক্রেটারিসহ কয়েকজন সহযোগী।

কিন্তু শনিবার ট্রাম্প তার সামাজিক যোগাযোগ মাধ্যম ব্যবহারের পেছনে যুক্তি দেখাতে গিয়ে বলেন এর মাধ্যমে মানুষের সাথে সরাসরি যোগসূত্র তৈরি হয়। মূলধারার গণমাধ্যমকে এড়িয়ে সরাসরি সাধারণ মানুষের সাথে কথা বলা যায়। মূলধারার মিডিয়াকে ‘ভুয়া খবর’ ছড়ানোর অভিযোগে নিয়মিত অভিযুক্ত করতে দেখা যায় ট্রাম্পকে।  

সামাজিক যোগাযোগ মাধ্যমের পক্ষে শক্ত যুক্তি দেখাতে গিয়ে ট্রাম্প তার টুইটে লেখেন ‘ভুয়া ও মিথ্যা সংবাদ সরবরাহকারী মিডিয়াগুলো রিপাবলিকান ও অন্যদেরকে বুঝানোর চেষ্টা করছে আমি যেন এটা ব্যবহার না করি। কিন্তু মনে রাখো আমি ২০১৬ সালের নির্বাচন জিতেছি আমার সাক্ষাৎকার, বক্তৃতা এবং সামাজিক যোগাযোগ মাধ্যমগুলোর মাধ্যমে।’

টুডে মিডিয়া গ্রুপ কর্তৃক সর্বস্বত্ব সংরক্ষিত
[email protected] ☎ ৮৮ ০১৭ ১৪৩৪ ৯৩৯৩
৭/ডি-১ (৭ম তলা), ব্লু ওয়াটার শপিং সিটি,
জিন্দাবাজার, সিলেট - ৩১০০, বাংলাদেশ।
Developed By - IT Lab Solutions Ltd.