Sylhet Today 24 PRINT

নকল পুতিনে বিভ্রান্ত বিশ্ব!

সিলেটটুডে ডেস্ক |  ১০ জুলাই, ২০১৭

জি ২০ সম্মেলনে বিশ্বনেতাদের মধ্যমণি হয়ে বসে আছেন রাশিয়ার প্রেসিডেন্ট ভ্লাদিমির পুতিন-এমন ছবি বিভিন্ন মাধ্যমে দেখা যাচ্ছে। এনিয়ে সামাজিক যোগাযোগ মাধ্যম টুইটারেও চলছে হাস্যরস; বিভিন্ন গণমাধ্যম ফটোশপড এছবি সম্মেলনের হিসেবে প্রকাশ করায় চলছে সমালোচনাও, যেন নকল পুতিনে বিভ্রান্ত হয়ে আছে বিশ্ব!

ছবিতে দেখা যায়, দুই পাশ থেকে যুক্তরাষ্ট্রের প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্প এবং তুরস্কের প্রেসিডেন্ট রিজেপ তায়েপ এরদোয়ান তার দিকে গভীর মনযোগে তাকিয়ে আছেন। পুতিনের ঘাড়ের উপর ঝুঁকে আছেন তুরস্কের পররাষ্ট্রমন্ত্রী মেভলুত কাভুসগলু। ঠিক পেছনে জার্মানির চ্যান্সেলর অ্যাঙ্গেলা মেরকেলও পুতিনের দিকে তাকিয়ে আছেন। যেন খুব গুরুত্বপূর্ণ আলোচনা চলছে এবং সবাই পুতিনের সিদ্ধান্তের অপেক্ষায় আছেন।

কিন্তু সেই ছবিটি আসল কিনা তা নিয়ে এখন প্রশ্ন উঠেছে। ছবিটি ঘিরে টুইটারে হাস্যরসাত্মক নানা মন্তব্য করেন ব্যবহারকারীরা। বিশেষ করে ট্রাম্প ও এরদোয়ানের মুখভঙ্গি নিয়ে নানা ধরনের মন্তব্য আসে।

কিন্তু এপি’র ছবিতে পুতিনের বসে থাকা চেয়ারটি আসলে ফাঁকা। ওটা যুক্তরাজ্যের প্রধানমন্ত্রী থেরেসা মে’র জন্য নির্ধারিত আসন। ছবিটি জি-২০ সম্মেলনের প্রথম দিন শুক্রবার হামবুর্গে প্রথম কর্মঅধিবেশন শুরুর আগ মুহূর্তে নেতাদের ওই ছবিটি তোলা হয়েছিল।

টুডে মিডিয়া গ্রুপ কর্তৃক সর্বস্বত্ব সংরক্ষিত
[email protected] ☎ ৮৮ ০১৭ ১৪৩৪ ৯৩৯৩
৭/ডি-১ (৭ম তলা), ব্লু ওয়াটার শপিং সিটি,
জিন্দাবাজার, সিলেট - ৩১০০, বাংলাদেশ।
Developed By - IT Lab Solutions Ltd.