Sylhet Today 24 PRINT

নিহত বন্দুকধারীর বান্ধবীর খোঁজে ফ্রান্সে তল্লাশি

নিউজ ডেস্ক |  ১১ জানুয়ারী, ২০১৫

ফরাসি ম্যাগাজিন শার্লি এবদোর দফতরে হামলাকারী দুই জঙ্গির মৃত্যুর পাশাপাশি জিম্মি সঙ্কটের সমাপ্তির পরও সতর্ক ফরাসি প্রশাসন। প্যারিস সহ বিভিন্ন জায়গায় আঁটোসাটো করা হয়েছে নিরাপত্তা ব্যবস্থা। খোঁজ চলছে প্যারিসের কোসেরে সুপারমার্কেটের মধ্যে হামলাকারীর বান্ধবীর। শুক্রবারই ফরাসি ম্যাগাজিন শার্লি এবদোর দফতরে হামলাকারী দুই জঙ্গির মৃত্যু হয়েছে। সমাপ্তি হয় প্যারিসে জিম্মি সঙ্কটেরও।

পূর্ব প্যারিসে কোসেরে সুপারমার্কেটের মধ্যে ঢুকে পড়া এক বন্দুকধারীকে মারতে সক্ষম হলেও পালিয়ে যায় তার মহিলা সঙ্গী। শনিবার সকাল থেকেই ফের তার খোঁজে তল্লাশি শুরু করে পুলিশ। বৃহস্পতিবার এই দু’জনই প্যারিসে মহিলা পুলিশ কর্মীর উপর গুলি চালিয়ে মেট্রোয় চেপে পালিয়ে যায়।

 

শনিবারও দেশের নিরাপত্তা নিয়ে ফের জরুরি বৈঠক করেন ফ্রান্সের প্রেসিডেন্ট ফ্রাঁসোয়া ওঁলাদ। দেশবাসীকে সতর্ক থাকতে পরামর্শ দিয়েছেন তিনি। অন্যদিকে, রবিবার ইউনিটি মার্চকে কেন্দ্র করে আঁটোসাটো করা হয়েছে দেশের নিরাপত্তা ব্যবস্থা। এই ইউনিটি মার্চে অংশ নেবেন ব্রিটেন, জার্মানি সহ বিভিন্ন দেশের রাষ্ট্রপ্রধানরা। শনিবারও হামলায় নিহতদের প্রতি শোকজ্ঞাপন করেন সাধারণ মানুষ।

 

বুধবার ফরাসি ম্যাগাজিন শার্লি এবদোর অফিসে হামলা চালিয়ে ১২জনকে খুন করে দুই জঙ্গি। ঘটনার তীব্র নিন্দা করেছে ব্রডকাস্ট এডিটর্স অ্যাসোসিয়েশন।ঘটনায় নিহতদের পরিবারের প্রতি সমবেদনা জানিয়েছে বিইএ।

টুডে মিডিয়া গ্রুপ কর্তৃক সর্বস্বত্ব সংরক্ষিত
[email protected] ☎ ৮৮ ০১৭ ১৪৩৪ ৯৩৯৩
৭/ডি-১ (৭ম তলা), ব্লু ওয়াটার শপিং সিটি,
জিন্দাবাজার, সিলেট - ৩১০০, বাংলাদেশ।
Developed By - IT Lab Solutions Ltd.